ঢাকা, মঙ্গলবার 21 November 2017, ৭ অগ্রহায়ণ ১৪২8, ১ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

স্পিকারের সাথে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সংসদ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির  সাথে বাংলাদেশে নবনিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত মি. আলভারো ডি সালাস জিমেনেজ ডি আজকারাতে  গতকাল সোমবার তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, ৬৩তম সিপিসি, দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক ও সংসদীয় কার্যক্রম নিয়ে আলোচনা করেন।
স্পিকার বলেন, স্পেনের সাথে  বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে স্পেনের সহযোগিতার প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
রাষ্ট্রদূত ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) এর সফল আয়োজনের জন্য  স্পিকার কে অভিনন্দন জানান। তিনি  অর্থনৈতিক ও সামাজিক বিভিন্ন সূচকে বাংলাদেশের সফলতারও ভূয়সী  প্রশংসা করেন।
রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে স্পেনের বিভিন্ন ক্ষেত্রে বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। স্পেনের কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠান বাংলাদেশের তৈরি  পোষাক শিল্পসহ অন্যান্য সেক্টরে কাজ করছে।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ও স্পেনের সংসদীয় প্রতিনিধিদলের সফর ও অভিজ্ঞতা বিনিময়ের  মাধ্যমে দু’দেশের পার্লামেন্ট উপকৃত হতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ