ঢাকা, বৃহস্পতিবার 23 November 2017, ৯ অগ্রহায়ণ ১৪২8, ৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

আদমদীঘিতে ২৪টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধানশিক্ষক নেই ॥ শিক্ষা কার্যক্রম ব্যাহত

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার আদমদীঘি উপজেলায় ৯৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২৪ টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। দীর্ঘদিন ধরে এই বিদ্যালয় গুলিতে প্রধান শিক্ষকের পদ শূন্য অবস্থায় আছে। ওই ২৪ টি বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চালোনো হচ্ছে শিক্ষা কার্যক্রম। ফলে প্রশাসনিক কার্যক্রম সহ শিক্ষার্থীদের পড়াশুনা বিঘিœত হচ্ছে।
আদমদীঘি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, আদমদীঘি উপজেলায় মোট ৯৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ২৪টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ দীর্ঘদিন যাবৎ শূন্য রয়েছে। প্রধান শিক্ষকের শূন্য পদ গুলি হলো, আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের সান্দিড়া, প্রান্নাথপুর, নশরৎপর ইউনিয়নের পুশিন্দা, বন্তইর, গোড়গ্রাম, সুদিন, সাঁওইল, জিনইর, কুসম্বী, হরিনমারা, ঝাঁকইড়, জয়দেবপুর, তিলোচ, শিববাটি ও অন্যন্যা প্রাথমিক বিদ্যালয়।
এ সব বিদ্যালয়ে প্রধান শিক্ষক না থাকায় একজন সহকারী শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব দিয়ে চালানো হচ্ছে দাপ্তরিক ও প্রশাসনিক কার্যক্রম। এ ছাড়াও এই উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে বেশকিছু সহকারী শিক্ষকের পদও শূন্য আছে।
উপজেলার কয়েকজন অভিভাবক বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকরা প্রায় দিনই উপজেলা সদরে যান দাপ্তরিক কাজ করতে। এতে কোমলমতি ছাত্র-ছাত্রীদের পড়াশুনা বিঘিœত হচ্ছে।
আদমদীঘি উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহেদুর রহমান বলেন, উপজেলার প্রধান শিক্ষকের শূন্য পদ পূরনের জন্য আমরা বিভিন্ন প্রচেষ্ঠা চালিয়েছি।
অচিরেই এই সকল প্রধান শিক্ষকের শূন্য পদ পূরনের জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।
এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাজ্জাদ জাহিদ জানান, যে সকল বিদ্যালয়ে প্রধান ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে সে সব বিদ্যালয়ের তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ