ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

হাথুরুসিংহেকে ফেরত চেয়ে চিঠি দিয়েছে শ্রীলংকা ক্রিকেট

সংগ্রাম অনলাইন : চান্ডিকা হাথুরুসিংহেকে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট। যদি হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হিসেবে যোগ দেন তবে তার প্রথম সিরিজ থাকবে বাংলাদেশের বিপক্ষে।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বা এসএলসির ক্রিকেট কমিটির পরামর্শে হাথুরুসিংহের প্রতি আগ্রহ প্রকাশ করেছেন এসএলসির প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা।

এবিষয়ে বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসানের কাছে একটি চিঠি দিয়েছেন তিনি।

এই বিষয়ে বিবিসি বাংলার পক্ষ থেকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, "যেহেতু হাথুরুসিংহের সাথে বাংলাদেশের সম্পর্ক আক্ষরিক অর্থে শেষ হয়ে যায়নি তাই আমরা অপেক্ষা করছি।"

"হাথুরসিংহে নিজেও আমাদের কাছে আগ্রহের কথা জানাননি, আমরা আশা করছি বাংলাদেশ ক্রিকেট বোর্ড হাথুরুসিংহের পদত্যাগপত্র গ্রহন করলে আমরা তাকে নিয়োগ দিতে পারবো।"

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী জানিয়েছেন, এবিষয়ে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি বিসিবি।

চন্ডিকা হাথুরুসিংহের সাথে বিসিবির চুক্তি ছিলো ২০১৯ সাল পর্যন্ত।

কিন্ত অক্টোবরে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের সফরের পর তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোছে পদত্যাগপত্র জমা দেন।

চলতি বছরের জুন মাস থেকেই শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলের কোচের পদ খালি। গ্রাহাম ফোর্ড তার দ্বিতীয় মেয়াদে ১৫ মাস শ্রীলঙ্কার কোচের দায়িত্ব পালন করেন।

এরপর নিক পোথাস অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব নেন। তবে এখন শ্রীলঙ্কান ক্রিকেট কমিটি হাথুরুসিংহেকেই এই পদের জন্য যোগ্য হিসেবে মনে করছেন। তবে তারা জানিয়েছেন স্বচ্ছ ও পেশাদার উপায়েই তারা এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবেন।

যেহেতু হাথুরুসিংহের সাথে এখনো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তির মেয়াদ রয়েছে তাই বিসিবির সাথে আলোচনা করেই হাথুরুসিংহেকে নিয়োগ দেবে এসএলসি বা শ্রীলঙ্কান ক্রিকেট। সূত্র: বিবিসি। 

অনলাইন আপডেট

আর্কাইভ