ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সরকারি কলেজে কর্মবিরতি রবি ও সোমবার

 

সংগ্রাম অনলাইন : বেসরকারি কলেজের শিক্ষকদের বিএসএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্ত করা হলে আন্দোলনে নামার হুমকি দিয়ে রবি ও সোমবার দেশের সব সরকারি কলেজে পূর্ণ দিবস কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

আজ শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ‘নো বিসিএস নো ক্যাডার’ শীর্ষক মহাসমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।

এ সময় বিসিএস সাধারণ শিক্ষা সমিতির  মহাসচিব শাহেদুল খবির চৌধুরী বলেন, সামনে ডিসেম্বর মাস, তাই ওই মাসে কঠোর কর্মসূচিতে যাচ্ছি না। তবে যদি দাবি মানা না হয় তা হলে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে। তিনি জানান, আগামী ২৬ ও ২৭ নভেম্বর সারাদেশে শিক্ষা ক্যাডারভুক্তরা পূর্ণ কর্মবিরতি পালন করবে। ডিসেম্বরে কোনও কর্মসূচি দেওয়া হবে না। আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি একইভাবে সারাদেশে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে।

সমাবেশে বক্তারা বলেন, যেসব বেসরকারি কলেজকে সরকার আত্তীকরণ করেছে, তাদের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বিধিমালা করতে হবে। তাদের বিসিএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্ত করা যাবে না।

সমাবেশে দেশের বিভিন্ন সরকারি কলেজের ক্যাডারভুক্ত শিক্ষকরা বক্তব্য রাখেন। তারা  শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের প্রক্রিয়াকে স্বাগত জানান। তবে বেসরকারি কলেজের শিক্ষকদের সমস্যার সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুশাসন আমলে নিয়ে তাদের জন্য দ্রুত স্বতন্ত্র বিধিমালা করার দাবি জানান।

 

অনলাইন আপডেট

আর্কাইভ