ঢাকা, রোববার 26 November 2017, ১২ অগ্রহায়ণ ১৪২8, ৬ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

পর্দা উঠল এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের ব্যবস্থাপনায় গতকাল  শনিবার শুরু হয় এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ। ছয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা ৩০ নভেম্বর শেষ হবে।গতকাল সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০তম এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন চপলসহ অন্যান্যরা।গতকাল উদ্বোধন হলেও কোনো প্রতিযোগিতা ছিলনা।গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  সূচি ঘোষণা করা হয়।আজ  রোববার থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা। এবারের এই আরচ্যারি প্রতিযোগিতায় জাপান, চীন, দক্ষিণ কোরিয়াসহ এশিয়ার ৩৫টি দেশের তিন শতাধিক আর্চার অংশ নিয়েছন। রিকার্ভ এবং কম্পাউন্ড বিভাগের দশটি ইভেন্টের জন্য ১৮ সদস্যের বাংলাদেশ দল অংশ নিয়েছে এই প্রতিযোগিতায়। এবারের এই প্রতিযোগিতার সবচেয়ে বড় তারকা দক্ষিণ কোরিয়ার কি বো। ২০১৬ সালে রিও অলিম্পিকে স্বর্ণ জিতেছেন তিনি। 

এই টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ আরচ্যারি দল ৮ মাস প্রস্তুতি নিয়েছে। ২০০৫ সাল থেকে এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশ অংশ নিলেও এখনো কোনো পদক পায়নি। এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য সেরা আট। এবার অবশ্য ৩৫ দলের মধ্যে দশম হওয়ার লক্ষ্য নিয়ে প্রতিযোগিতায় নেমেছে বাংলাদেশ দল। ১৯৮০ সালে ভারতে বসে এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ২০তম আসরে এসে বাংলাদেশ প্রথমবারের মতো এই প্রতিযোগিতার স্বাগতিক হয়েছে।

এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে  বাংলাদেশ দল :

রিকার্ভ পুরুষ ও নারী দল : রোমান সানা, ইব্রাহিম শেখ রেজওয়ান, তামিমুল ইসলাম, হাকিম আহমেদ রুবেল, বিউটি রায়, রাদিকা আক্তার শাপলা, নাসরিন আক্তার, নাসরিন আক্তার এবং রাবেয়া খাতুন।

কম্পাউন্ড দল পুরুষ ও মহিলা দল : আবুল কাশেম মামুন, মিলন মোল্লা, নাজমুল হুদা, এহসান আহমেদ, সুস্মিতা বণিক, রোকসানা আক্তার, বন্যা আক্তার এবং বিপাশা আক্তার।

অনলাইন আপডেট

আর্কাইভ