ঢাকা, রোববার 26 November 2017, ১২ অগ্রহায়ণ ১৪২8, ৬ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

আবাহনীকে পরাজিত করে বয়রা তরুণ সংঘ চ্যাম্পিয়ন

খুলনা অফিস : আবাহনীকে পরাজিত করে শেখ আবু নাসের ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বয়রা তরুণ সংঘ। গতকাল শনিবার শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে শ্বাষরুদ্ধকর ফাইনাল অনুষ্ঠিত হয়।

আবাহনীর বিপক্ষে ১৫১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ৬ ওভারে ৬৪ রান করে বয়রা তরুণ সংঘ। প্রথম পর্যায়ে মনে হচ্ছিলো ম্যাচের নিয়ন্ত্রণ তাদের হাতেই। কিন্তু পরের ৩৭ রান করতেই ৭ উইকেট হারিয়ে ফেলে তারা। জয়ের বলটা চলে যায় আবাহনীর কোটে। শেষ ওভারের ৬ বলে প্রয়োজন ছিলো ১১ রান। প্রথম বলে ২, দ্বিতীয় বলে ১, তৃতীয় বলে বাউন্ডারির পর একটি ডট বল। প্রয়োজন ২ বলে ৫। পঞ্চম বলে দুই রান হওয়ায় শেষ বলে প্রয়োজন ছিলো ৩ রান। টান টান উত্তেজনার মধ্যেই শেষ বলে লেগ অন দিয়ে উড়িয়ে মেরে তিন রান নিয়ে নিলেন বয়রার রাকিম। মুহূর্তেই বিজয়ের উল্লাসে ফেটে পড়লো দর্শকরা। তিন উইকেট হাতে নিয়েই আবাহনীকে পরাজিত করে শেখ আবু নাসের ক্রিকেট টুর্নামেন্টে ৩ উইকেটে চ্যাম্পিয়ন হয় বয়রা তরুণ সংঘ।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আবাহনী ক্রীড়া চক্র। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন রাহি। মাত্র ৪০ বলে ৫টি বাউন্ডারি ২ টি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন। এছাড়া অধিনায়ক কাজল ৪২ বলে একটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে ৪০ রান করেন। বয়রা তরুণের হয়ে মনোয়ার ও নির্জন ২টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে বয়রা তরুণ সংঘ নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দলের পক্ষে উদ্বোধনী ব্যাটসম্যান জোবায়দুর রহমান জিকো সর্বোচ্চ ৫৭ রান করেন। এছাড়া রাকিব ৩৩ রান করে অপরাজিত থাকেন। আবাহনীর হয়ে সুজন ৩টি এবং রাহি ২ উইকেট নেন। বিজয়ী দলের জিকো ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হন আবাহনী ক্রীড়া চক্রের মোসাদ্দেক ইফতেখার রাহী। সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেন আবাহনীর হাফিজ। সর্বোচ্চ রান সংগ্রহ করেন একই দলের জালাল উদ্দিন রুমি শুভ। টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক।

অনলাইন আপডেট

আর্কাইভ