ঢাকা, রোববার 26 November 2017, ১২ অগ্রহায়ণ ১৪২8, ৬ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ওয়ান ফার্মার তৃতীয় বছরে পদার্পণ

ওয়ান ফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও অর্থনৈতিক বিশ্লেষক কে.এস.এম. মোস্তাফিজুর রহমান বলেছেন, সরকারিভাবে সর্বাত্মক সহায়তা পেলে আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশ বিশ্বের এক নম্বর ওষুধ রফতানিকারক দেশ হবে। শীর্ষ রফতানিকারক দেশ হিসেবে স্থান লাভ করার মতো সবধরনের সম্ভাবনা বাংলাদেশের রয়েছে, তবে সেক্টরকে শীর্ষস্থান লাভ করতে ওষুধ শিল্প সমিতির পাশাপাশি ডাক্তারসহ সরকারি সংশ্লিষ্ট সকল সেক্টরের সহায়তা প্রয়োজন।

শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (সেলিব্রিটি হল) এক অনুষ্ঠানে ওয়ান ফার্মা লি: দু' বছরের সফলতা এবং তৃতীয় বছরে পদার্পণকে স্মরণীয় করে রাখার জন্য এক জমকালো অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সারা দেশ থেকে আগত প্রতিনিধিদের মধ্য থেকে শতভাগ সফলতা অর্জনকারীদের পুরস্কৃত করা হয়। দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে ওয়ান ফার্মার বিভিন্ন কর্মকান্ড নিয়ে আলোচনার পাশাপাশি আগামী দিনের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়। পরে প্রতিষ্ঠানের চেয়ারম্যান নাজমুন নাহার সকল কর্মকর্তা কর্মচারীদের নিয়ে কেক কাটেন।

ওয়ান ফার্মা লিঃ বাংলাদেশের নতুন প্রজন্মের ঔষধ কো¤পানিগুলোর মধ্যে অন্যতম। মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে “সর্বাধুনিক প্রযুক্তির প্রয়োগ এবং উন্নতমানের কাঁচামাল ব্যবহার করে বিশ্বমানের ঔষধ উৎপাদন” এই দুটি মূলমন্ত্র নিয়ে ২০১৫ সালের নবেম্বর মাসে যাত্রা শুরু করে। যাত্রার প্রথম দু' বছরে ওয়ান ফার্মা’র কর্মিরা শহর থেকে শুরু করে প্রত্যন্ত এলাকায় উন্নত মানস¤পন্ন ঔষধ পৌঁছে দিচেছ। শুধু তাই নয় ইতিমধ্যে নতুন প্রজন্মের এই ঔষধ কো¤পানিটি মানস¤পন্ন ঔষধ দেশের গন্ডি পেরিয়ে বহির্বিশ্বে রপ্তানির লক্ষ্যে কার্যক্রম শুরু করেছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ