ঢাকা, সোমবার 27 November 2017, ১৩ অগ্রহায়ণ ১৪২৪, ৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

স্বেচ্ছায় মুসলিম হয়েছি--------হাদিয়া

২৬ নবেম্বর, আনন্দবাজার : যাকে ঘিরে ‘লাভ জিহাদ’ বিতর্কে তোলপাড় ভারতের কেরল রাজ্য, সেই হাদিয়া প্রকাশ্যে জানিয়েছেন তিনি নিজের ইচ্ছায় মুসলিম হয়েছেন। কেউ তাকে বাধ্য করেননি মুসলিম হতে। তিনি স্বামীর কাছে ফিরে যেতে চান।

শনিবার কোচি বিমানবন্দরে এ কথা বললেন হাদিয়া।

এ দিন দিল্লি গেলেন তিনি। ধর্মান্তর হওয়া নিয়ে এক মামলায় গত সোমবার সুপ্রিম কোর্টে তার শুনানির দিন রয়েছে। আদালতে হাজিরার জন্য কড়া পুলিশ পাহারায় দিল্লি নিয়ে যাওয়া হলো হাদিয়াকে। হাদিয়ার বক্তব্য শুনতে চায় সবোর্চ্চ আদালত।

গত শুক্রবার হাদিয়ার স্বামী শাফিন জাহান অভিযোগ করেন, হাদিয়াকে এখন হিন্দু বানানোর চেষ্টা হচ্ছে। গত বছর শাফিনকে বিয়ে করার সময় হাদিয়ার বয়স ছিল ২৪। নাম ছিল আকিলা অশোকান।

তার পরেই হাদিয়ার বাবা কেরালা হাইকোর্টে একটি মামলা করেন। তার অভিযোগ ছিল, জঙ্গিরা চক্রান্ত করে তার মেয়ে আকিলার (এখন হাদিয়া) ধর্মান্তকরণ ঘটিয়েছে। জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) এখন তার তদন্ত করছে।

হাইকোর্ট হাদিয়ার বিয়ে বাতিলের নির্দেশ দেয়। এই রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান হাদিয়ার স্বামী শাফিন। শীর্ষ আদালতে হাদিয়ার স্বামী জানান, বিয়ের দুই বছর আগে স্বেচ্ছায় মুসলিম হন হাদিয়া। তাকে মুসলিম হতে কেউ বাধ্য করেননি।

অনলাইন আপডেট

আর্কাইভ