ঢাকা, সোমবার 27 November 2017, ১৩ অগ্রহায়ণ ১৪২৪, ৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

১৫ দিন ঘরে বসেই বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন ঢাকা দক্ষিণের বাসিন্দারা

স্টাফ রিপোর্টার : কাল ২৮ নবেম্বর থেকে পরবর্তী ১৫ দিন পর্যন্ত ঘরে বসে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-এর বাসিন্দারা। সিটি করপোরেশনের হটলাইন (০৯৬১১০০০৯৯৯) নম্বরে কল দিয়ে চিকিৎসা চাইলেই চিকিৎসকরা পৌঁছে যাবেন বাসায়। শুধু শীতকালীন ও মৌসুমি রোগের জন্য এ সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ। গতকাল রোববার বেলা ১২টায় নগর ভবনের ব্যাংক ফ্লোরে ‘ মেয়র মোহাম্মদ হানিফ প্রাথমিক স্বাস্থ্যসেবা কক্ষ’ উদ্বোধন উপলক্ষে এক মতবিনিময় সভায় ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ ঘোষণা দেন।
 মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমরা চিকুনগুনিয়ার সময়ও ফ্রি চিকিৎসাসেবা দিয়েছি। তাতে নগরবাসীর ব্যাপক উৎসাহ পাওয়া গেছে। গতানুগতিক চিকিৎসাসেবার বাইরে গিয়ে নাগরিকদের ভালো চিকিৎসা দিতে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এই চিকিৎসাসেবার জন্য সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে একটি করে দল থাকবে। ১৫০ জনের দল মাঠপর্যায়ে কাজ করবে।’ প্রয়োজন অনুসারে সদস্য বাড়ানো হবে বলেও জানান তিনি।
মেয়র আরও বলেন, ‘প্রতিবছর শীত মৌসুমে নাগরিকদের অনেকেই নানান রকমের মৌসুমি রোগে আক্রান্ত হন। তাদের চিকিৎসা বা সেবা দেওয়ার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। আগামী দুই দিন চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া হবে।’ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাউদ্দিন আহমেদ এই টিমে থাকবেন বলেও জানান মেয়র সাঈদ খোকন।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা শফিকুল আলম প্রমুখ।
জানা যায়, ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষেই মূলত নগরবাসীকে বিনামূল্যে শীতকালীন রোগের চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়ার এ উদ্যোগ ডিএসসিসির। প্রয়াত মেয়র হানিফের ছেলে ও ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ উদ্যোগ নিয়েছেন। আগামী ২৮ নবেম্বর এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ওই দিন সাবেক মেয়র হানিফের ১১ তম মৃত্যুবার্ষিকী । বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়ার এ কর্মসূচি পরবর্তী ১৫ দিন পর্যন্ত চলবে।

অনলাইন আপডেট

আর্কাইভ