ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া এবং কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঘন কুশায়ার কারণে দুর্ঘটনা এড়াতে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে রাজবাড়ীর দৌলতদিয়া এবং মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বুধবার দিনগত রাত সাড়ে ৩টা থেকে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে যানবাহন ও যাত্রী নিয়ে মাঝপদ্মায় ৫টি ফেরি আটকা পড়েছে।

বিষয়টি নিশ্চিত করে দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, মধ্যরাত থেকে নদীতে প্রচুর কুয়াশা পড়তে শুরু করে। যে কারণে নৌরুটে দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ৩টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এতে নৌরুটের মাঝপদ্মায় যানবাহন ও যাত্রী নিয়ে ছোট-বড় মিলে ৪/৫টি ফেরি আটকা পড়েছে বলেও জানান তিনি।

ফেরি চলাচল বন্ধ থাকার কারণে নৌরুটের উভয় ঘাট এলাকায় কয়েকশ’ যানবাহন নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে বলে জানান পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের মহাব্যবস্থাপক জিল্লুর রহমান।

একই কারণে বৃহস্পতিবার ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে জানিয়েছেন বিআইডব্লিটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া।তিনি বলেন, ভোরের দিকে হঠাৎ করেই কুয়াশার প্রকোপ বাড়তে থাকে।

এক পর্যায়ে পদ্মায় নৌ চলাচলের দিক নির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে এলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কেটে গেলে ফের ফেরি চলাচল স্বাভাবিক হবে বলেও জানান আব্দুস সালাম মিয়া।

ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ