ঢাকা, শুক্রবার 1 December 2017, ১৭অগ্রহায়ণ ১৪২৪, ১১ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

দুর্নীতি অর্থনৈতিক প্রবৃদ্ধি কমিয়ে দিচ্ছে দারিদ্র্যপীড়িত মানুষকে ক্ষতিগ্রস্ত করছে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেছেন, দুর্নীতি অর্থনৈতিক প্রবৃদ্ধি কমিয়ে দিচ্ছে আর দারিদ্র্যপীড়িত মানুষকে ক্ষতিগ্রস্ত করছে। নৈতিক ও আধুনিক জ্ঞানে সমৃদ্ধ আইআইইউসি‘র গ্র্যাজুয়েটরা সমাজের সর্বক্ষেত্রে দুর্নীতি রোধে মূল ভূমিকা পালন করবে । দক্ষ ও আদর্শ নির্বাহী উপহার দিয়ে এই বিশ্ববিদ্যালয় সামাজিক দায়িত্ব পালন করে যাচ্ছে এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে। 

গত মঙ্গলবার হোটেল আগ্রাবাদ-এর মিলনায়তনে আইআইইউসি‘র ৫৮তম ব্যাচের এমবিএ ও ৩১তম ব্যাচের এমবিএম ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে পুরস্কৃত ও সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন পেড্রোলো লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক নাদের খান এবং বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রামের নির্বাহী পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবীর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসি‘র ফাইনান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর আহসান উল্লাহ এবং প্রোভিসি প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেন। স্বাগতঃ বক্তব্য রাখেন, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ মাসরুরুল মাওলা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, ইএমবিএ ও এমবিএ কোর্সের সমন্বয়কারী মোঃ শাহনূর আজাদ চৌধুরী, শিক্ষার্থীদের পক্ষে এস এম জান্নাতুন নাঈম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর এ এম শাহাবুদ্দিন সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেন, আইআইইউসি’র এমবিএ-এমবিএম গ্র্যাজুয়েটরা ইতোমধ্যেই তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেছে। 

গুণগত ও নৈতিকতার সমন্বিত শিক্ষা এই যোগ্যতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে।

অনুষ্ঠানে ব্যবসায় শিক্ষা অনুষদের পক্ষ থেকে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পেড্রোলো লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক নাদের খানকে আইআইইউসি এন্ট্রেপ্রিনারশীপ এওয়ার্ড-২০১৭ এবং বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রামের নির্বাহী পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবীরকে এক্সিকিউটিভ এওয়ার্ড-২০১৭ প্রদান করা হয়। এওয়ার্ড প্রদান করেন আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ