ঢাকা, সোমবার 4 December 2017, ২০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

পর্যটনে ভিন্নতা আনতে সৌদী সরকারের ১২শ’ কোটি টাকার চুক্তি

৩ ডিসেম্বর, আরব নিউজ : নতুন বছরে পর্যটকদের জন্য ভিসা উন্মূক্ত করার ঘোষণা দিয়ে সৌদি জুড়ে প্রায় ৯টি যাদুঘর ও ঐতিহ্য স্থাপনা প্রকল্পের জন্য প্রায় ১২’শ কোটি টাকার চূক্তি স্বাক্ষর করেছে সৌদি সরকার।

সৌদি আরব পর্যটন ও ন্যাশনাল হেরিটেজ (এসসিটিএইচ) কমিশনের ঘোষণায় জানা যায় যে, নতুন বছরে পর্যটকদের জন্য স্থাপনা ও যাদুঘর,ঐতিহ্য প্রকল্পে সরকারের খরচ হবে প্রায় ১২’শ কোটি টাকা।এসসিটিএইচের প্রেসিডেন্ট প্রিন্স সুলতান বিন সালমান বেশ কয়েকটি জাতীয় সংস্থার সঙ্গে চুক্তি স্বাক্ষরিত করেছেন বলে কমিশনের ঘোষণায় জানা যায়। তারা বলেন, নতুন প্রকল্পে নতুন যাদুঘর প্রতিষ্ঠা, ও পুরাতন যাদুঘরগুলোর উন্নয়ন, জাতীয় যাদুঘর সম্প্রসারণ, রক্ষণাবেক্ষণ, ও প্রতœতাত্ত্বিক ঐতিহ্যবাহী স্থানগুলিতে নিরাপত্তা নিশ্চিত করাও এই প্রকল্পের অন্তভূক্ত।

কমিশনের বরাতে আরো জানা যায় যে, বর্তমানে ২৩০ টি প্রজেক্ট রয়েছে যা বিভিন্ন ধরনের ঐতিহ্য, যাদুঘর, ইসলামী ইতিহাসের স্মরণীয় স্থান, হস্তশিল্প, রাজ্যের ঐতিহ্য ধারণ করে এমন স্থাপনা নিয়ে সরকার কাজ করবে। তারা বলেন, আমরা নতুন প্রকল্পে মক্কা অঞ্চলের আল-সাক্কাফ এর দর্শনীয় স্থান ও ডিজাম, তাবুক, বাহ, হেল, জোফ, নাজরান ও আসের ইত্যাদী এলাকাগুলোর আঞ্চলিক যাদুঘরগুলি পর্যটকদের জন্য উন্মূক্ত করবো। আমরা আশাবাদি সারাবিশ্ব আমাদের পর্যটন এলাকাকে উপভোগ করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ