ঢাকা, সোমবার 4 December 2017, ২০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

নিরাপত্তা বাহিনীর সঙ্গে প্রতিবাদী জনতার সংঘর্ষ ॥ উত্তপ্ত কাশ্মীর

৩ ডিসেম্বর, কাশ্মীর মনিটর : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে প্রতিবাদী জনতার সংঘর্ষ হয়েছে। গত শনিবার সকালে নারিয়া এবং তাহাব গ্রামে নিরাপত্তা বাহিনী স্বাধীনতাকামীদের সন্ধানে গোটা এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান চালায়। নিরাপত্তা বাহিনী সংশ্লিষ্ট এলাকায় বাড়ি বাড়ি তল্লাশি করে।

এ সময় স্থানীয় প্রতিবাদী তরুণরা সড়কে নেমে নিরাপত্তা বাহিনীর যানবাহনকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে ত্রিচাল গ্রামের কাছে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এদিকে, গতকাল রবিবারের মধ্য কাশ্মিরের বাডগাম জেলার পাখরপোরা এলাকায় দ্বিতীয় দিনের মতো বন্ধ পালিত হচ্ছে। গত বৃহস্পতিবার সেখানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে কয়েকজন স্বাধীনতাকামী নিহত হওয়ার প্রতিবাদে বন্ধের ডাক দেয়া হয়। সংশ্লিষ্ট এলাকার সমস্ত দোকানাট, ব্যবসা-বাণিজ্য বন্ধ এবং সড়কে যান চলাচলও করেনি।

ওই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বডগাম ও পুলওয়ামা জেলার বেশ কিছু এলাকা উত্তেজনাপূর্ণ ছিল। এসময় বানিহাল ও বারামুল্লার মধ্যে রেল চলাচলও বন্ধ করে দেয়া হয়।

অন্যদিকে, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত স্থানীয় স্বাধীনতাকামী শাবির আহমেদের লাশ শুক্রবার পুলওয়ামা জেলায় তার নিজ গ্রামে ঠোকরপোরায় দাফন করার সময় বহু মানুষ তার জানাজায় শামিল হয়েছিলেন। এসময় ক্ষুব্ধ মানুষজন স্বাধীনতার দাবিতে স্লোগান দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ