ঢাকা, সোমবার 4 December 2017, ২০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

মুজিবুর রহমান আবারও সিআইপি নির্বাচিত

মোঃ আবদুল জব্বার, বাঁশখালী (চট্টগ্রাম): স্মার্ট গ্রুপের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান আবারও সিআইপি নির্বাচিত। দেশের রপ্তানি বাণিজ্যে অবদানের স্বীকৃতিস্বরূপ স্মার্ট গ্রুপের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান আবারও সিআইপি (কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন) মর্যাদা পেয়েছেন। এরমধ্যে টেক্সটাইল ক্যাটাগরিতে সিআইপি হয়েছেন মোস্তাফিজুর রহমান ও তৈরি পোশাক ক্যাটাগরিতে মুজিবুর রহমান। এর আগেও শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় থেকে তারা একাধিকবার সিআইপি নির্বাচিত হয়েছিলেন। বাণিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে রোববার (১২ নভেম্বর) বিকেলে ঢাকার হোটেল সোনারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে এ সিআইপি-২০১৪ কার্ড তুলে দেওয়া হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসুর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য। সভায় এফবিসিসিআই’র সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, ঢাকা চেম্বারের সাবেক সভাপতি আসিফ ইব্রাহিম প্রমুখ বক্তব্য রাখেন। ২০১৪ সালের রপ্তানি বাণিজ্যে অবদানের স্বীকৃতিস্বরূপ ১৬টি পণ্যখাতে দেশের ১৬৪ ব্যবসায়ীকে সিআইপি নির্বাচিত করে বাণিজ্য মন্ত্রণালয়। এরমধ্যে ১৩১ জন রপ্তানিকারক এবং পদাধিকার বলে ৩৩ জন এফবিসিসিআই’র পরিচালককে সিআইপি পদমর্যাদা দেওয়া হয়।
প্রসঙ্গত, স্মার্ট গ্রুপের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান একাধিকবার সিআইপি (শিল্প) ও সিআইপি (বাণিজ্য) নির্বাচিত হয়েছিলেন। তাদের প্রতিষ্ঠিত স্মার্ট জিন্স লিমিটেড, স্মার্ট জ্যাকেট বিডি লিমিটেড, সিহান স্পেশালিস্ট টেক্সটাইল মিলস লিমিটেড, চিটাগাং ডেনিম মিলস লিমিটেড, বিএম কন্টেইনার ডিপো, বিএম এনার্জিসহ ১৮টি শিল্প প্রতিষ্ঠানে চট্টগ্রামসহ বাঁশখালীর ২৪ হাজারেরও বেশি লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।
ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি তাদের পিতা মাস্টার নজির আহমদের নামে ‘নজির আহমদ ট্রাস্ট’ গঠন করে বাঁশখালীর আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ