ঢাকা, সোমবার 4 December 2017, ২০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

যশোরে এনজিও কর্মকর্তাকে গুলী করে হত্যা

চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোর নূতন উপশহরে সন্ত্রাসীরা গুলী করে গোলাম কুদ্দুস ভিকু (৫০) নামে এক ব্যক্তিকে খুন করেছে। শনিবার রাত সাড়ে নয়টার দিকে উপশহর সি ব্লক এলাকায় নিজ বাড়ির কাছে দুর্বৃত্তরা তাকে গুলী করে। নিহত ভিকু ‘প্রত্যাশা সমাজকল্যাণ সংস্থা’ নামে একটি এনজিওর নির্বাহী পরিচালক ছিলেন।
ভাই আবুল কালাম আজাদ ইকু বলেন, ‘ঘটনার সময় ভিকু বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় অজ্ঞাত দুর্বৃত্তরা এসে তাকে গুলী করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু পথেই তার মৃত্যু হয়।’  জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত ডাক্তার হাবিবুর রহমান ভূঁইয়া বলেন, ‘ভিকুর মুখের বাম পাশে সম্ভবত শটগানের গুলীবিদ্ধ হয়েছে। হাসপাতালের আনার আগেই তিনি মারা যান।’ কোতয়ালী থানার ইনসপেক্টর (তদন্ত) আবুল বাশার বলেন, ‘ঘটনা শুনে আমি হাসপাতালে এসেছি। খুনিদের গ্রেফতারের জন্য এলাকায় এখনই ফোর্স পাঠানো হচ্ছে।’ নিহত ভিকু উপশহর সি ব্লকের ৫৬ নম্বর বাসার ইয়াসিন আলীর ছেলে। একই এলাকার বাসিন্দা ইউনুস আলী বলেন, ‘খুনিরা ভিকুকে গুলী করা ছাড়াও দুটি বোমার বিস্ফোরণ ঘটায়। এতে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়।’ ভিকুকে কী কারণে খুন করা হয়েছে, তাৎক্ষণিকভাবে এলাকাবাসী বা পুলিশ তা জানাতে পারেনি।
দুইজন নিহত
যশোর সেনানিবাসের কাছে পৃথক সড়ক দুর্ঘটনায় মঙ্গল গাজি (৮৫) ও আব্দুর রহিম (৫৫) নামে দুই ব্যক্তি মারা গেছেন। এসময় মাসুদুর রহমান নামে এক ঠিকাদার গুরুতর আহত হন।
দুর্ঘটনা দুটি ঘটেছে রোববার সকাল সাড়ে ৯টার দিকে এবং বেলা ১১টার দিকে যশোর-ঝিনাইদহ সড়কে সেনানিবাসের কাছে শানতলায়। নিহত মঙ্গল গাজি শহরতলির শানতলা এলাকার দেনরুল গাজির ছেলে; আব্দুর রহিম ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পাশে শুকুর আলীর ছেলে। আহত মাসুদুর রহমান মহেশপুরের মিনহাজুল ইসলামের ছেলে।
নিহত মঙ্গল গাজির ছেলে জালাল হোসেন জানান, তার বাবা ঠিকাদারি করতেন। রোববার সকালে বাসা থেকে বেরিয়ে সেলুনে শেভ করতে যাচ্ছিলেন। এসময় একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দেয়। এতে দুর্ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

অনলাইন আপডেট

আর্কাইভ