ঢাকা, মঙ্গলবার 5 December 2017, ২১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ট্রাক ফেরত দেয়ায় ভারতীয় ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার 

শার্শা সংবাদদাতা : ট্রাক ফেরৎ দেয়ায় ভারতের পেট্রাপোল চেকপোস্ট সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে । ভারতীয় পন্যবাহি ট্রাকে আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দের ঘটনায় গত বৃহস্পতিবার থেকে দু-দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ করে দেয় ভারতীয় ব্যবসায়ী সংগঠনটি। বেনাপোল পোর্ট থানায় আটক ভারতীয় ট্রাক ফেরত না দেওয়া পর্যন্ত দুদেশের মধ্যে সব ধরনের আমাদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় তারা । গত শনিবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় বেনাপোল বন্দরে বেনাপোল ও পেট্রাপোলের কাস্টমস, বন্দর এবং বন্দর ব্যবহারকারী সংগঠনের নেতাদের ফলপ্রসূ আলোচনায় এ ধর্মঘট তুলে নেওয়া হয় এবং আটক ট্রাকটি হস্তান্তর করা হয়।তারই ফলশ্রুতিতে গতকাল সকাল সোয়া ৯ টা পর্যন্ত ২৫ গাড়ি ভারতীয় পন্যবাহি ট্রাক বাংলাদেশে প্রবেশ করে। 

উল্লেখ্য, গত ৮ নভেম্বর (বুধবার) রাত সাড়ে ১০টায় একটি ভারতীয় নি-২৩ প-০৩৭৩ নাম্বরের ট্রাকে আগ্নেয়াস্ত্র রয়েছে এমন সংবাদের ভিত্তিতে কাস্টমস, বন্দর, বিজিবি ও পুলিশসহ বিভিন্ন সংস্থার সদস্যরা ট্রাকটিতে তল্লাশি চালায়। এসময় তারা ট্রাকের ডালার পেছনে কালো পলিথিনে মোড়ানো একটি পুরনো দেশীয় ওয়ান শুটার গান ও দুই রাউন্ড বন্দুকের গুলি পায়। এ সময় বেনাপোল পোর্ট থানা ট্রাকটি আটক করে। আর এই ট্রাকটি ছেড়ে দেওয়ার দাবিতে ভারতীয় সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা ধর্মঘটের ডাক দেয়। 

 বেনাপোল কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আবুল কালাম আজাদ দু-দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ