ঢাকা, মঙ্গলবার 5 December 2017, ২১ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ড্যাপ’র শর্তের বাইরে কোন অনুমোদন দেয়া হচ্ছে না -রাজউক

স্টাফ রিপোর্টার : ডিটেইল এরিয়া প্ল্যান ড্যাপ’র শর্তের বাইরে বা নিয়ম বহির্ভূতভাবে গত ১১ মাসে কোনো ধরনের নকশা বা ভবনের অনুমোদন দেয়া হয়নি বলে জানিয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সদস্য (পরিকল্পনা) জিয়াউল হাসান। গতকাল সোমাবার রাজউকের সভাকক্ষে আয়োজিত নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি বলেন, ড্যাপে রাজধানী ঢাকা শহর ও আশেপাশের এলাকার যে স্থানের যে ধরনের স্থাপনা নির্মাণ অথবা সংরক্ষণের জন্য ঠিক করা হয়েছে তার বাইরে অন্য কোনো ধরনের স্থাপনা নির্মাণ করা যাবে না। অনেক উচ্চ পর্যায় থেকে আবেদন এসেছে, সরকারি প্রতিষ্ঠানের কাছ থেকে আবেদন এসেছে, কিন্তু আমরা তা অনুমোদন করিনি। ড্যাপ সবার ক্ষেত্রেই প্রয়োজ্য। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না।
রাজউকের উদ্যোগে ড্যাপ বিষয়ে বিভিন্ন পেশাজীবীদের সাথে আলোচনার অংশ হিসেবে গতকাল নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ এর সদস্যদের সাথে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।
ড্যাপের প্রকল্প পরিচালক আশরাফুল ইসলামের পরিচালনায় সভায় রাজউকের প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, টিম লিডার আকতার হোসেন চৌধুরী, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল, সহ-সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহ, যুগ্ম-সম্পাদক মাহমুদা ডলি, অর্থ সম্পাদক সায়ীদ আবদুল মালিক, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কল্যাণ ও আপ্যায়ন সম্পাদক মাসুদ রানা, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হাসান ইমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সাল খান, নির্বাহী সদস্য তোফাজ্জল হোসেন, আহমেদ জামাল, জাহাঙ্গীর খান বাবু, সাজিদা ইসলাম পারুল, সাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ