ঢাকা, রোববার 10 December 2017, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

এডভোকেট এস এম সোহরাব আলীর ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট মুক্তিযোদ্ধা, বাংলাদেশ ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা আইনজীবী শাখার সহ-সভাপতি এডভোকেট এস এম সোহরাব আলী ইন্তিকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।
এডভোকেট এস এম সোহরাব আলী গত শুক্রবার রাত ১০টায় রাজধানী ঢাকার রায় সাহেব বাজার জনসন রোডের নিজ বাস ভবনে ইন্তিকাল করেন। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, পুত্রসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাক্সিক্ষ রেখে গেছেন।
এডভোকেট এস এম সোহরাব আলী ঢাকা বারের সিনিয়র আইনজীবী ছিলেন। তিনি ১৯৮১ সালে ঢাকা বারের সদস্য হন এবং ২০০১-২০০২ সালে ঢাকা আইনজীবী সমিতির সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর রুকন ছিলেন এবং সূত্রাপুর থানাসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন বলে জামায়াতের এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়।
মরহুমের ১ম নামাযে জানাযা গতকাল শনিবার সকাল ১০ টায় ঢাকা জজ কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় এবং বিকাল ৪ টায় ২য় জানাযা শেষে মোমেনশাহীর ফুলবাড়িয়ায় তাঁকে দাফন করা হয়।
শোক : এডভোকেট এস এম সোহরাব আলী ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের আমীর (ভারপ্রাপ্ত) ও কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য এডভোকেট ড. হেলাল উদ্দিন।
গতকাল দেয়া শোক বিবৃতিতে ড. হেলাল মরহুম সোহরাব আলীর বাংলাদেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা, ইসলামী সমাজ বিনির্মাণ ও সমাজসেবায় অসামান্য অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, তার মৃত্যুতে জাতি দেশপ্রেমিক গুণী আইনজীবী ও ইসলাম সচেতন একজন মানুষকে হারালো। শোক বার্তায় ড. হেলাল মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, আল্লাহ যেন তাঁর নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং পরিবার ও আত্মীয় স্বজনকে সবর করার তৌফিক দান করেন। 
আরো শোক প্রকাশ করেছেন, ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিল সুপ্রিম কোর্ট শাখার সভাপতি এডভোকেট জসীম উদ্দিন সরকার, সহ-সভাপতি এস.এম কামাল উদ্দিন, সেক্রেটারি এডভোকেট মু. ফরিদ উদ্দিন। ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা বারের সভাপতি এডভোকেট মু. আব্দুর রশিদ, সেক্রেটারি এডভোকেট মু. আব্দুর রাজ্জাক।

অনলাইন আপডেট

আর্কাইভ