ঢাকা, মঙ্গলবার 12 December 2017, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ২২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় কালীপূজা উদযাপনে যুবলীগ নেতার ৫০ হাজার টাকা চাঁদা দাবি

খুলনা অফিস : খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনিতে এক নেতার চাঁদার দাবির প্রতিবাদ ও তার বিচার দাবিতে কপিলমুনির জিকেটিসিসি সন্ন্যাসীতলা মহা শশ্মান ও শশ্মানকালী মন্দিরের কালী পূজা বন্ধ করে দিয়েছেন আয়োজকরা। গত শনিবার শতাধিক এলাকাবাসী কপিলমুনি ইউনিয়ন পরিষদে হাজির হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে জানা যায়, পাইকগাছা উপজেলার কপিলমুনির গোয়ালবাথান এলাকার জিকেটিসিসি সন্ন্যাসীতলা মহা শশ্মান ও শশ্মান কালী মন্দিরের উদ্যোগে আগামী ১২ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী কালি পূজার আয়োজন করা হয়। যার প্রেক্ষিতে আয়োজকরা আমন্ত্রণ পত্রও ছেড়েছিল। কিন্তু শুক্রবার রাত আনুমানিক ৯টার দিকে পাইকগাছা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আ. রাজ্জাক রাজু মন্দির কমিটির সাধারণ সম্পাদক কৃষ্ণ পদ ঢালীর ০১৯২৫-১৮০৭১৩ নম্বর মোবাইলে তার ০১৭১১-০৬৬১৬৩ নম্বর মোবাইল থেকে সেখানে পূজা বন্ধ করতে হুমকি দেয়। বলা হয় সেখানে পূজা করতে হলে তাকে ৫০ হাজার টাকা চাঁদা ও আমন্ত্রণ পত্রে অতিথিদের সাথে তার নামও বাধ্যতামূলক রাখতে হবে, তা না হলে তাদের সেখানে পূজা করতে দেয়া হবেনা। বিষয়টি কৃষ্ণপদ তাৎক্ষণিক পূজা কমিটির অন্যান্য নেতৃবৃন্দসহ এলাকাবাসীকে জানালে তারা অনুষ্ঠানের প্রস্ততি কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করে দেন।
এদিকে শনিবার এলাকবাসী কপিলমুনি ইউনিয়ন পরিষদে ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে মন্দির কমিটির সাধারণ সম্পাদক কৃষ্ণ পদ ঢালী, প্রীতিশ মন্ডল, বিনাই গোলদার, প্রনব কান্তি মন্ডল, সুকুমার ঢালী সহ ৪৬ জন এলাকাবাসী একটি লিখিত অভিযোগ করেছেন।
এ ব্যাপারে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু বলেন, ‘আমি শুধু বলেছিলাম অনুষ্ঠানের ব্যানারে আমার নামটা রাখতে’। চাঁদাদাবীর বিষয়টা সঠিক নয় দাবী করে তিনি বলেন, ‘আগামী ইউপি নির্বাচনে আমি কপিলমুনি ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী তাই আমার প্রতি ঈর্ষান্নিত হয়ে এমন অভিযোগ তোলা হয়েছে’।
পাইকগাছা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস বলেন, ‘এমন একটি বিষয় আমি শুনেছি তবে আমার কাছে লিখিত কোন অভিযোগ দেয়া হয়নি’।
কপিলমুনি ইউপি চেয়ারম্যান মো. কওছার আলী জোয়ার্দ্দার বলেন, ‘অভিযোগ পেয়েছি, এ ব্যাপারে এমপি ও পূজা উদযাপন পরিষদসহ সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে’।

অনলাইন আপডেট

আর্কাইভ