ঢাকা, মঙ্গলবার 12 December 2017, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ২২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির প্রতিবাদে কাল সারাদেশে বিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : চাল-ডাল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যম্ল্যূ বৃদ্ধি, সিটি করপোরেশনসহ পৌর সভার হোল্ডিং ট্যাক্স এবং বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল বুধবার সারাদেশে ও ঢাকায় থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সাংবাদিক সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যম্ল্যূ বৃদ্ধি, সিটি করপোরেশনসহ পৌর সভার ট্যাক্স এবং বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ১৩ ডিসেম্বর বুধবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ কর্মসূচি আমরা ঘোষণা করছি। এই প্রতিবাদ কর্মসূচি বিভিন্ন জেলার স্থানীয় সময় অনুযায়ী প্রতিবাদ সভা অথবা প্রতিবাদ মিছিল করবে। রাজধানী ঢাকায় থানা থানা এই প্রতিবাদ সভা অথবা মিছিল হবে। সিপিবিসহ বাম সংগঠনগুলো গত ৩০ নবেম্বর সারাদেশে বিদ্যুৎ-গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে অর্ধবেলা হরতালে কর্মসূচি দেয় তাতে বিএনপিসহ নতুন গঠিত চারদলীয় যুক্তফ্রন্ট ওই কর্মসূচিতে পূর্ণ সমর্থন দিয়েছিলো। মহানগর দক্ষিণের নেতা লালবাগের স্থানীয় সাবেক কমিশনার আলতাফ হোসেনকে সকালে পুলিশ গ্রেফতার করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবি জানান রিজভী।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, সাবেক সংসদ  সদস্য আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ