ঢাকা, মঙ্গলবার 12 December 2017, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ২২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সিরাজগঞ্জের সয়দাবাদ থেকে এনায়েতপুর পর্যন্ত ১৯ কিলোমিটার রাস্তা জুড়ে গর্ত

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা: সয়দাবাদ-এনায়েতপুর সড়কে বিটুমিন কার্পেটিং পাথর উঠে যাওয়ায় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। এছাড়া পাশাপাশি একই সড়কের পাশ দিয়ে নির্মিত বাইলেন সড়কটির বিভিন্ন অংশ ভেঙে গেছে। এর ফলে বেলকুচি, এনায়েতপুর, শাহজাদপুর ও চৌহালী থানার প্রায় ১২ লাখ মানুষ যাত্রা পথে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হচ্ছে।
তবে স্থানীয় জনপ্রতিনিধিরা রাস্তা সংস্কার কাজ বাস্তবায়নে যথাযথ ভূমিকা না রাখায় এ দশা চলছে গত কয়েক বছর ধরে। এতে মাঝে-মাঝেই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।
সড়ক দুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। গত ৪ আগস্ট এই সড়কের বেতিলে রিকশাভ্যানের সঙ্গে বাসের সংঘর্ষ হলে তিনজন ভ্যান যাত্রী ঘটনাস্থলে মারা যায়। এর কিছুদিন আগে একই স্থানে বাসের চাকার নিচে পিষ্ট হয়ে একজন স্কুল ছাত্র নিহত হয়। এ দুটি ঘটনায় সড়ক অবরোধের ঘটনাও ঘটে। এছাড়াও গত দুই সপ্তাহে তিনটি সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত এবং ১০ জন আহত হয়েছে।
সড়ক ও জনপথ বিভাগ সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ আহাদ উল্লাহ্ বলেন, সড়ক দুটির অবস্থা অত্যন্ত নাজুক হয়ে পড়েছে। বিষয়টি নিয়ে আমরা চিন্তিত। মেরামতের জন্য একটি প্রকল্প করে অনুমোদন চাইলেও অনুমোদন হয়নি। উন্নয়ন প্রকল্পের মাধ্যমে সংস্কার করার জন্য বলা হয়েছে। তবে বরাদ্দ না আসায় দরপত্র আহ্বান করা সম্ভব হচ্ছে না। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ