ঢাকা, মঙ্গলবার 12 December 2017, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ২২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে স্কুলছাত্রীর লাশ উদ্ধার

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে সাদিয়া জান্নাত (১৪) নামে এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার বিকেল ৫টার দিকে নগরীর পাঁচলাইশ থানার কসমোপলিটন আবাসিক এলাকার নীলরঞ্জন নিবাস নামে একটি ভবনের দ্বিতীয়তলা থেকে লাশটি উদ্ধার করা হয়। সাদিয়া চন্দনাইশ উপজেলার সৈয়দাবাদ এলাকার বাছা মিয়ার মেয়ে। নগরীর পাঁচলাইশ থানার এসআই আবু তালেব বলেন, এক স্কুল ছাত্রীর সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করছি, তবে ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই সাদিয়ার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে বলে তিনি জানান।
চট্টগ্রামে সন্ত্রাসী রমজান গ্রেফতার
চট্টগ্রামে ছাত্রলীগ নেতা এনামুল হক মানিককে গুলী করার ঘটনায় সন্ত্রাসী মো. রমজানকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে নগরীর চান্দগাঁও থানার খাজা রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। রমজান বাকলিয়ার রাজাখালী এলাকার বাসিন্দা। তিনি ছাত্রলীগ নেতা মানিককে সরাসরি গুলী করেছিলেন বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ কর্মকর্তারা জানান, পূর্ব বাকলিয়া ওয়ার্ডের আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর হাজী হারুনুর রশিদের বিশ্বস্ত অনুসারী ছিলেন ছাত্রলীগ নেতা মানিক। ওই ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করতে ইচ্ছুক মো. সোলায়মান নামে কথিত আওয়ামী লীগ নেতা। এজন্য এলাকায় জনপ্রিয় ছাত্রলীগ নেতা মানিককে পথের কাঁটা ভেবেছিলেন সোলায়মান। সন্ত্রাসী রমজানকে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে মানিককে খুন করার জন্য পাঠিয়েছিলেন সোলায়মান। গ্রেফতারের পর রমজান এসব তথ্য জানিয়েছেন।
বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী বলেন, ঘটনার পর কুমিল্লায় পালিয়ে যান রমজান। চট্টগ্রামে ফেরার পরই তাকে গ্রেফতার করা হয়। অর্থসংকটে ভোগা রমজানকে ব্যবহার করেছিল বালু ব্যবসায়ী সোলায়মান। এ ঘটনায় জড়িত অন্যদের ধরার চেষ্টা চলছে।
উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর ভোরে নগরীর বাকলিয়ার রাজাখালী এলাকায় রমজান নামে এক সন্ত্রাসীর গুলীতে গুরুতর আহত হন ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিক। এ ঘটনায় মানিকের ছোট ভাই জাহেদুল হক আরজু বাদী হয়ে রমজান, সোলায়মান, তাজুল ইসলাম ও ঈসা খান নামে চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মানিক বর্তমানে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ