ঢাকা, বৃহস্পতিবার 14 December 2017, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

দেশে বেনামে বাকশালী শাসন ব্যবস্থা চলছে -দুদু

স্টাফ রিপোর্টার : দেশে বেনামে বাকশালী শাসন ব্যবস্থা চলছে বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই বাকশাল ১৯৭৫ সালের বাকশাল না। এটি সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে আওয়ামী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত করেছে। এখানে নির্বাচনী ব্যবস্থা বলে কিছু নেই।
গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান ও অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) মানববন্ধনটির আয়োজন করে।
শামসুজ্জান দুদু অভিযোগ করে বলেন, এ দেশের মানুষের সর্বশেষ যে আশ্রয়স্থল ছিল বিচার বিভাগ। সেটি সরকারের দখলে পরিণত হয়েছে। লুটপাট করে অর্থনৈতিক ব্যবস্থাপনা ধ্বংস করে দেওয়া হয়েছে। বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। শিক্ষাঙ্গনে বিরোধী মতের কোন সংগঠন অবস্থান করতে পারে না। পেশাজীবীরা যখনি সরকারের ফ্যাসিবাদী কার্যকলাপে বিরোধিতা করে তখনই মিথ্যা মামলা দেওয়া হয়। যেমন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের নামে প্রতিদিন বিভিন্ন জায়গায় মিথ্যা মামলা হচ্ছে।
বিএনপির এই নেতা বলেন, এ দেশের জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে শুধু মিথ্যা মামলা দেয়াই হয় নাই, তাকে হেনস্থা করার জন্য এমন কোন কাজ নাই যা করা হচ্ছে না। দলের সিনিয়র ভাইস- চেয়ারম্যান তারেক রহমানকেও একের পর এক মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে।
বিএনপির এই শীর্ষ নেতা অভিযোগ করেন, শিক্ষক নেতা সেলিম ভূঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। এর আগেও সেলিম ভূঁইয়াকে দীর্ঘদিন অন্যায়ভাবে আটকে রাখা হয়েছিল। কারণ তিনি পেশাজীবীদের রুটি রুজির কথা ভাবেন। সে কারণেই শিক্ষকদের অভাব অভিযোগ ন্যায্য অধিকার নিয়ে তিনি আন্দোলন করেন।
আয়োজক সংগঠনের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, শিক্ষক নেতা সেলিম মিয়া, বংশাল থানা কৃষক দলের সভাপতি আব্দুর রাজি প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ