ঢাকা, শুক্রবার 15 December 2017, ১ পৌষ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুরে সিটিতে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনে বাধা নেই

স্টাফ রিপোর্টার : রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়ন বাতিল চেয়ে সোনালী ব্যাংকের দায়ের করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতা করতে কোনও বাধা থাকলো না।
আদালত বলেছেন, যেহেতু আগামী ২১ ডিসেম্বর নির্বাচন, তাই কোনও অর্ডার দেবো না। এই বলে আদালত রিট আবেদনটি আউট অব লিস্ট (কার্যতালিকা থেকে বাদ) করেন।
ঋণ খেলাপির অভিযোগে বাবলার মনোনয়ন বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছিল সোনালী ব্যাংক। গতকাল বৃহস্পতিবার রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টে বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। অন্যদিকে সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার।
ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, আবেদনটি সংশ্লিষ্ট আদালত আউট অব লিস্ট করে দিয়েছেন। এর ফলে নির্বাচনে মেয়র পদে প্রার্থিতায় কোনো বাধা থাকল না বাবলার।
গত ১৪ নবেম্বর বাংলাদেশ ব্যাংক ঋণ খেলাপিদের তালিকা করে। সেখানে কাওসার জামান বাবলার নাম ছিল না। কিন্তু হঠাৎ ২৫ নবেম্বর চিঠি তাকে ঋণ খেলাপি বলে জানানো হয়। পরে ২৬ নবেম্বর যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাত মেয়র প্রার্থীর মধ্যে কাওসার জামান বাবলার মনোনয়নও বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। পরদিন ২৭ নবেম্বর মনোনয়ন বাতিল চেয়ে আবেদন করে সোনালী ব্যাংক। কিন্তু ঋণ খেলাপির কোনো প্রমাণ উপস্থাপন করতে না পারায় ইসিতে সোনালী ব্যাংকের ওই আবেদন নামঞ্জুর হয়। এরপর তার কাওষার জামান বাবলার প্রার্থিতা স্থগিত চেয়ে সোনালী ব্যাংক হাইকোর্টে রিট করে।

অনলাইন আপডেট

আর্কাইভ