ঢাকা, শনিবার 16 December 2017, ২ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ছুটির দিনে জমজমাট ল্যাপটপ মেলা আজও থাকবে নানান ছাড়-উপহার

স্টাফ রিপোর্টার : ছুটির দিনে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  বিশেষ মূল্য ছাড় ও  উপহারে জমজমাট হয়ে উঠে। শুক্রবার সরকারি ছুটিতে শ্রেণি-পেশার মানুষসহ ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল মেলার দ্বিতীয় দিন। পছন্দের প্রযুক্তি পণ্য কিনতে সকাল থেকে মেলা চলাকালীন সময়ে বেচা-কেনায় ব্যস্ত ছিল স্টলগুলোতে। তবে আজ তৃতীয় দিন অর্থাৎ শেষ দিনেও থাকবে সব ব্র্যান্ডগুলোতে নানান ছাড়-উপহার।
মেলাতে বিভিন্ন ব্র্যান্ডের পণ্যে বিভিন্ন ধরনের ছাড় ও অফার রয়েছে। বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ড এইচপি মেলায় দিচ্ছে ল্যাপটপ কেনায় আট উপহার। ল্যাপটপ কেনার পর ক্রেতারা এই অফার-উপহার পাচ্ছেন। এছাড়াও ডাবল অফার নামে উপহার দিচ্ছে ব্র্যান্ডটি। মেলায় লেনোভো তাদের প্যাভিলিয়নে ‘লেনোভো হট ডিল’ নামে অফার দিচ্ছে। স্ক্র্যাচ অ্যান্ড উইন অফার দিচ্ছে।
এই অফারে প্রতিটি ল্যাপটপের সঙ্গে ক্রেতারা পাচ্ছেন একটি করে স্ক্র্যাচ কার্ড।  সেই স্ক্র্যাচ কার্ডে লেনোভো অপটিক্যাল মাউস, লেনোভো ওয়্যারলেস মাউস, গেমিং ব্যাকপ্যাক, ক্যাশব্যাক, বাইসাইকেল, ৩২ ইঞ্চি টিভি এবং গেমিং প্লে স্টেশন জেতার সুযোগ রয়েছে।
এবারের প্রতিটি ল্যাটপটে রয়েছে নিশ্চিত পুরস্কার হিসেবে একটি করে অ্যান্টিভাইরাস, ওয়্যারলেস মাউস, মাউম প্যাড, ডিসপ্লে ক্লিনার, কি-বোর্ড প্রোটেক্টর এবং একটি উইন্টার জ্যাকেট। প্রজন্মভেদে তাইওয়ানিজ ব্র্যান্ডটি তাদের ল্যাপটপে উপহার দিচ্ছে। আসুস উইন্টার সেলিব্রেশন নামের অফারে প্রতিটি ইন্টেল সেলেরন ও কোয়াডকোর প্রসেসরের ল্যাপটেপর সঙ্গে পাওয়া যাচ্ছে একটি করে শীত নিবারণের হুডি। এছাড়াও কোর আই থ্রি প্রসেসরের সব ল্যাপটপে রয়েছে একটি করে ট্রাভেল ব্যাগ এবং কোর আই ৫ থেকে আই ৭ ল্যাপটপের সঙ্গে ক্রেতারা নিশ্চিত হিসিবে পাচ্ছেন একটি করে জ্যাকেট।
 ডেলের প্রতিটি ল্যাপটপের সঙ্গে আটটি উপহার দিচ্ছে। এসবই নিশ্চিত উপহার। যেকোনো মডেলের ল্যাপটেপর সঙ্গে একটি উইন্টার জ্যাকেট দিচ্ছে ডেল। এছাড়াও অ্যান্টিভাইরাস, ল্যাপটপ ব্যাগ, ডেল মাউস, ইয়ার ক্যালেন্ডার, ল্যাপটপ ক্লিনার বক্স, কিবোর্ড প্রোটেক্টর, স্ক্রিন প্রোটেক্টর।
 কিস্তিতে ল্যাপটপ কিনতে চান অনেকেই, এক্ষেত্রে বেশিভাগ সময় প্রয়োজন হয় ক্রেডিট কার্ডের। তবে কারো যদি ক্রেডিট কার্ড নাও থাকে টেকশহর ডটকম ল্যাপটপ মেলায় মিলবে কিস্তিতে ল্যাপটপ। মেলায় কিস্তিতে ল্যাপটপ বিক্রি করেছে দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। তিনদিন ব্যাপী এই মেলার শেষদিনেও ওয়ালটনের স্টলে যে কোনো ল্যাপটপ কেনা যাবে কিস্তিতে। কিস্তিতে কেনার জন্য ক্রেতার ২ কপি পাসপোর্ট সাইজের ফটো, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, কর্মজীবীদের আইডিকার্ডের ফটোকপি অথবা ব্যবসায়ীদের জন্য ট্রেড লাইসেন্সের ফটোকপি এবং দুইজন গ্যারান্টারের প্রত্যয়ন লাগবে। ক্রেতা যদি শিক্ষার্থী হয়ে থাকে তাহলে অভিভাবককে নিয়ে আসতে হবে।
 মেলা উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ এবং কম্পিউটার এক্সেসরিজে আকর্ষণীয় উপহার ও মূল্যহ্রাস ঘোষণা করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ। মেলায় স্মার্ট টেকনোলজিসের মেগা প্যাভিলিয়নে লেনোভো ল্যাপটপে রয়েছে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় এবং স্ক্র্যাচ কার্ডে আকর্ষণীয় সব উপহার। একই প্যাভিলিয়নে ডেল এর ল্যাপটপ কিনলে মডেলভেদে ক্রেতাগণ পাচ্ছেন প্রিন্টার, মোবাইল ফোন, স্পীকার, শীতকালীন জ্যাকেট এবং আকর্ষণীয় টি-শার্ট। মেলায় স্মার্ট টেকনোলজিস পরিবেশিত এসার ল্যাপটপ কিনলে ক্রেতাগণ পাবেন একটি আকর্ষণীয় জ্যাকেট।
অন্যদিনের মত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত একজন সাংবাদিকের চিকিৎসায় সহায়তা হিসেবে দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ