ঢাকা, শনিবার 16 December 2017, ২ পৌষ ১৪২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বাহুবলে পল্লী বিদ্যুতের নির্মাণাধীন সাব-স্টেশনে ডাকাত দলের হানা ॥ ৫ শ্রমিক আহত

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের বাহুবলে পল্লী বিদ্যুতের নির্মাণাধীন সাব-স্টেশনে হানা দিয়ে শ্রমিকদের মারধোর করে সর্বস্ব লুটে নিয়েছে ডাকাত দলের সদস্যরা। গত বৃহস্পতিবার  দিবাগত রাত ২টার দিকে এ ঘটনাটি ঘটেছে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে উপজেলার মুগকান্দি গ্রামে নির্মাণাধীন পল্লী বিদ্যুতের সাব-স্টেশনে। ডাকাত দলের হামলায় ওই সাব-স্টেশনে কর্মরত ৫ শ্রমিক আহত হয়েছে। আহতদের মাঝে গুরুতর অবস্থায় ২ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও একজনকে বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাহুবল সদর থেকে মাত্র দেড় কিলোমিটার উত্তরে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে মুগকান্দি নামক স্থানে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির একটি সাব-স্টেশনের নির্মাণ কাজ চলছে। বৃহস্পতিবার রাতে শ্রমিকরা ট্রান্সফরমারসহ বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্রপাতি ট্রাক থেকে নামানোর কাজ করছি।
কর্মরত শ্রমিক ভোলা জেলা সদরের শ্যামপুর গ্রামের সিদ্দিকুর রহমানের পুত্র মিজানুর রহমান (৪৫) জানান, রাত প্রায় ২টার দিকে তারা কাজ শেষ করে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় ১৫/১৬ সদস্যের মুখোশধারী ডাকাত দল হানা দেয়। এ সময় ডাকাত দলের সদস্যরা শ্রমিকদের হাত, পা ও মুখ বেঁধে মারধোর করে এবং তাদের মোবাইল ফোন ও অর্থকড়ি লুট করে নিয়ে যায়। মিজানুর রহমান দাবি করেন এ সময় তার নিজের সাথে থাকা নগদ ৬৫ হাজার টাকা ডাকাত দলের সদস্যরা লুট করে নিয়ে যায়। লুটপাট করে ডাকাতদলের সদস্যরা চলে যাওয়ার পর আশপাশের লোকজন এসে তাদের হাত ও মুখের বাঁধন খোলে তাদের উদ্ধার করে।
খবর পেয়ে রাতেই বাহুবল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের বাহুবল হাসপাতালে প্রেরণ করে। ডাকাতদলের হানায় লক্ষ্মিপুর জেলার রায়পুর উপজেলার চড়বাড়িয়া গ্রামের উসমান বেপারীর পুত্র শরিয়ত আলী (৩৬), নোয়াখালী জেলার কবিরবাদ উপজেলার মধ্যসুন্দরপুর গ্রামের কালা মিয়ার পুত্র রমজান মিয়া (২০) ও বাহুবল উপজেলার রাঘবপুর গ্রামের মৃত আকল আলীর পুত্র পাহারাদার মোঃ ইউনুছ আলী (৫৫) গুরুতর আহত হন। আহতদের প্রথমে বাহুবল হাসপাতলে ভর্তি করা হলেও অবস্থার অবনতি হওয়ায় শরিয়ত আলী ও রমজান মিয়াকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী বলেন, নির্মাণাধিন সাব-স্টেশনে হামলার ঘটনা ঘটেছে। তবে সেটি ডাকাতি না স্থানীয় কোন বিরোধের জের- এ বিষয়ে তদন্ত হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ