ঢাকা, রোববার 17 December 2017, ৩ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

চোরাচালান ছিনতাই ও খুন-খারাবি আইন-শৃঙ্খলা কমিটির সভা

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর বিপুল পরিমান নকল পন্যসহ ৪ জন ভেজাল ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
সূত্র জানায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন ভূমি অফিসের পিছনে, সিএন্ডবি বালুর টাল, আফরীন ট্রেডার্সে একটি অসাধু চক্র ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর লোগো ব্যবহার করে অবৈধভাবে নকল পন্য সামগ্রী উৎপাদন করে বাজারজাত করে জালিয়াতি করে আসছে। এ সংবাদের ভিত্তিতে ১১ ডিসেম্বর বিকালে লেঃ কমান্ডার আশেকুর রহমান এবং সিনিয়র এএসপি মিমতানুর রহমান এর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি দল সেখানে অভিযান পরিচালনা করে।
চট্টগ্রাম অফিস: চট্টগ্রামে ৪০ বোতল বিদেশি মদসহ বাবলা (৩৮) ও শামিম (৩০) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার রাত দুইটার দিকে নগরীর ডবলমুরিং থানাধীন পোস্তারপাড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এএএম হুমায়ুন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিএনজি অটোরিকশার ইঞ্জিনের পাশে গোপন কুঠুরিতে লুকিয়ে মদ পাচারের সময় দু’জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।
সাদুল্যাপুর (গাইবান্ধা): নিরাপদ সড়ক চাই (নিসচা) সাদুল্যাপুর উপজেলা শাখার দপ্তর সম্পাদক  রানু মিয়া (২৫) নামের এক যুবকের ডিস্কভার মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় ওই যুবককে বেধরক মারপিট করেছে ছিনতাইকারীরা। রোববার দিবাগত রাত ৭ টার দিকে উপজেলার লাল বাজারের উত্তর পার্শ্বে ব্রিজ সংলগ্নস্থানে এ ঘটনা ঘটে। রানু মিয়া নলডাঙ্গা ইউনিয়নের পশ্চিম শ্রীরামপুর গ্রামের সুরুজ্জামান মিয়ার ছেলে।
গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা পরিষদের মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা  সোমবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা খাতুনের সভাপতিত্বে সভায় আলোচনা করেন মহিলা ভাইস চেয়ারম্যান আকতার বানু লাকি, থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু সাইদ মোঃ ফজলে এলাহী, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আকতার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুন্নবী মেছের উদ্দিন সরকার।
খুলনা অফিস: খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের অভিযানে ২১শ’ পিস ইয়াবাসহ স্বামী-স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছেন জলিল শেখ (৩৮) ও তার স্ত্রী জোসনা খাতুন (২৮)। সোমবার সন্ধ্যায় ওই সংস্থার একটি টিম তাদেরকে নগরীর ২নং টিবি ক্রস রোড এলাকা থেকে গ্রেফতার করে।
খুলনা অফিস: শ্বশুরবাড়িতে গিয়ে পুরো শরীর আগুনে ঝলসে যাওয়া জাহিদ হোসেন মারা গেছে। গত রোববার দিবাগত রাত ৮টার দিকে ঢাকায় বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এর আগে শনিবার রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণের আগে তিনি খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের বার্ন ইউনিটে পুলিশের কাছে মৃত্যুকালীন জবানবন্দি প্রদান করেন। এদিকে পুলিশের হেফাজতে খুমেক হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন জাহিদের স্ত্রী উম্মে রুম্মান গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছেন।
খুলনা জেলা ডিবি পুলিশ সীমানা পিলার চক্রের সদস্য স্বপন বাইন (৫৫) গ্রেফতার করেছে। এ সময় তার কাছ থেকে একটি সীমানা পিলার উদ্ধার করেছে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডিবি খুলনার পুলিশ পরিদর্শক সিকদার আককাছ আলী পিপিএম এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ফোর্সসহ সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে কয়রা উপজেলার মহশে^রীপুর এলাকায় অভিযান চালায়। এ সময় উক্ত থেকে মৃত গিরীন্দ্রনাথ বাইনের ছেলে স্বপন বাইন (৫৫) কে গ্রেফতার করা হয়।
পতœীতলা (নওগাঁ): নওগাঁর পতœীতলায় ৫০ টাকা পাওনা কে কেন্দ্র করে এক যুবক অপর যুবকের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে গুরুতর আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে পতœীতলা উপজেলার পাটিচড়া ইউনিয়নের কাশিপুর মোড় গ্রামের তপন চন্দ্র মহন্তের পুত্র তাপস চন্দ্র মহন্ত (২৬) একই গ্রামের বেলাল হোসেনের পুত্র বুধু মন্ডল ধলুর কাছ থেকে ৫০ টাকা পাওনাকে কেন্দ্র করে গত কাল মঙ্গলবার ৫ই ডিসেম্বর সকাল ৭ টায় উপজেলার কাশিপুর মোড়ে তাপস চন্দ্র তার পাওনা ৫০ টাকা বুধু মন্ডল ওরফে ধলুর কাছ থেকে তার পাওনা টাকা চাইতে গেলে ধলু পরে দিবে বলে তাপস কে জানালে তাপস ক্ষিপ্ত হয়ে একই বাজারে পেট্টোল ব্যবসায়ী বিপ্লব (বিপুর) দোকান থেকে পেট্টোলের বোতল নিয়ে ধলুর গায়ে তাৎক্ষণিকভাবে ঢেলে দিয়ে দ্রুত আগুন ধরিয়ে দেয়।
গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রবাসী দুই ভাইকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের দত্তপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- দত্তপাড়া মাতব্বর বাড়ি এলাকার মুজিবুর রহমানের ছেলে দুবাই প্রবাসী আক্তার হোসেন (৩৫) ও তার চাচাতো ভাই ওই এলাকার হাবিবুর রহমানের ছেলে ইতালী প্রবাসী হাসিফুর রহমান মিম (২৭)।
টঙ্গী মডেল থানার ওসি মো. ফিরোজ তালুকদার এবং এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাত সাতটার দিকে দত্তপাড়ার মাতব্বর বাড়ি এলাকায় বিপিএলের খেলা  দেখছিল। এসময় অতর্কিত ভাবে দুর্বৃত্তরা তাদের উপর হামলা চালায়। এ সময় দূর্বৃত্তরা আক্তার হোসেন ও আসিফুর রহমানকে ছুারিকাঘাত করে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ