ঢাকা, বুধবার 18 July 2018, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

হাসপাতালে ঠাঁই মেলেনি, নর্দমায় সন্তান প্রসব!

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতের উড়িষ্যার কোরাপুটের শহিদ লক্ষ্মণ নায়ক মেডিকেল কলেজ ও হাসপাতালের সামনের নর্দমায় ফুটফুটে মেয়ে সন্তানের জন্ম দেন এক আদিবাসী নারী। হাসপাতালে ঠাঁই পাননি। তাই বাধ্য হয়ে নর্দমায় সন্তান প্রসব করেন ৩০ বছর বয়সী ওই আদিবাসী নারী।  

এরপরেই নর্দমায় সন্তান প্রসবের খবর গণমাধ্যমে ছড়িয়ে পড়ায় হাসপাতাল কর্তৃপক্ষ সদ্যোজাত সন্তান ও মাকে  হাসপাতালের স্পেশাল কেয়ার ইউনিটে ভর্তি করে । মা ও শিশু এখন সুস্থ আছেন বলে জানা গেছে।   

জিনিউজ এবং এনডিটিভি জানায়, একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওই আদিবাসী নারীর স্বামী । তাঁকে দেখতে মা-বোনকে নিয়ে এসেছিলেন সন্তানসম্ভবা নারী। ঘটনাচক্রে হঠাৎ প্রসব বেদনা ওঠে তাঁর। সঙ্গে সঙ্গেই ওই হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি হওয়ার জন্য যান তিনি। কিন্তু প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অযুহাতে ভর্তি নিতে অস্বীকার করেন হাসপাতালের কর্মীরা। ভর্তি হতে না পেরে হাসপাতাল চত্বরেই নর্দমার মধ্যে সন্তান প্রসব করেন তিনি।

এদিকে কোরাপুটের সিভিল সার্জন ললিত মোহন রথ অভিযোগ অস্বীকার করে বলেন, প্রাকৃতিক কাজ সারতে গিয়েই ওই মহিলার সন্তানটি ভূমিষ্ঠ হয়। তিনি মেডিকেল চেকআপ বা ভর্তির জন্য হাসপাতাল কর্মীদের কাছে আসেননি।

অনলাইন আপডেট

আর্কাইভ