ঢাকা, সোমবার 18 December 2017, ৪ পৌষ ১৪২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রোহিঙ্গাদের মাঝে ড্যাবের চিকিৎসা সেবা অব্যাহত

স্টাফ রিপোর্টার : মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতণ অব্যাহত রেখেছে ড্যাব। গতকাল রোববার ৯৬তম দিনে ড্যাব পরিচালিত ফ্রি ফিল্ড হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছে ১০৭৫ জন রোহিঙ্গা নর-নারী। ড্যাব এর এই কার্যক্রম যথারীতি সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে।
মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিয়ে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর উদ্যোগে রোহিঙ্গা উপদ্রুত এলাকায় ড্যাব মহাসচিব ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এর তত্ত্বাবধানে পরিচালিত ফ্রি ফিল্ড হাসপাতালে বিনামূল্যে ওষুধ বিতরণের গতকাল ৯৬তম দিনে চিকিৎসা সেবা নিয়েছে ১০৭৫ জন রোহিঙ্গা নর-নারী ও শিশুরা। ফ্রি ফিল্ড হাসপাতালে প্রতিদিনের ন্যায় চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ওষুধ, খাবার স্যালাইন, ওয়াটার পিউরিফাই ট্যাবলেট, জীবানুনাশক সাবান, হাই প্রোটিন বিস্কুট, শিশু খাদ্য এবং গর্ভবতী মায়েদের জন্য উচ্চ প্রোটিন ও ভিটামিনসমৃদ্ধ খাদ্য বিতরণ করা হয়। ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষধ বিতরণের পাশাপাশি সঠিক রোগ নির্ণয়ের জন্য রক্ত-মল-মূত্র পরীক্ষা এবং এন্টিনেটাল চেকআপ, গর্ভবর্তী মায়েদের হেল্থ কার্ড কার্যক্রম পরিচালিত হচ্ছে।
বিএনপি’র তত্ত্বাবধানে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও রোহিঙ্গা ত্রাণ কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস এর সার্বিক সমন্বয়ে এই কার্যক্রম পরিচালনা করছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কেন্দ্রীয় কমিটি। গতকালের ফ্রি ফিল্ড হাসপাতালে ড্যাব মহাসচিব ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এর তত্ত্বাবধানে ডাঃ আব্দুল কাদের সজীব, ডাঃ রাহাত ইসলাম, ডাঃ মেহেদী হাসান ইমাম, ডাঃ মোঃ সালজার হোসেন, ডাঃ মাহফুজুর রহমান সুজন, ডাঃ ফাতেমা, ডাঃ সিফার, ডাঃ সাদ্দাম হোসেন, ডাঃ ফায়জুন নাহারসহ ০৯ জন চিকিৎসক এবং সাইফুল ইসলাম, নাজিমুদ্দিন, সঞ্জয় বালা ও বাপ্পী এই ৪ জন চিকিৎসা সহকারী রোহিঙ্গা শরণার্থীদেরকে চিকিৎসা সেবা প্রদানে অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ