শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

প্রখ্যাত আলেমে দ্বীন আব্দুল বাসিত বরকতপুরীর জানাযায় মানুষের ঢল

সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে প্রখ্যাত আলেমে দীন মাওলানা আবদুল বাছিত বরকতপুরীর জানাযার একাংশ : ইনসেটে বরকতপুরী

সিলেট ব্যুরো : কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের দীর্ঘদিনের মহাসচিব, হেফাজতে ইসলাম সিলেট মহানগরীর সভাপতি, হযরত শাহজালাল দরগাহ মাদরাসার সাবেক মুহাদ্দিস, প্রখ্যাত আলেম মাওলানা আবদুল বাসিত বরকতপুরীর জানাযায় হাজারো মানুষের ঢল নামে। গতকাল রোববার বাদ জোহর সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে তাঁর জানাযার নামায অনুষ্ঠিত হয়। মাদরাসা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।  জানাযায় ইমামতি করেন মরহুমের ২য় ছেলে মাওলানা উনাইন আহমদ।
গত শনিবার সন্ধ্যা ৭টায় নগরীর একটি ক্লিনিকে বর্ণাঢ্য জীবনের অধিকারী এই আলেমে দ্বীন ইন্তিকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, ৭ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, ছাত্র, ভক্ত ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। প্রবীণ এই আলেম মৃত্যুতে সিলেট বিভাগে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুর খবর শুনে শনিবার রাতেই তাঁকে এক নজর দেখতে নগরীর উপশহরস্থ বাসভবনে ছুটে যান আলেম-উলামাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
জানাযা শুরু পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড-এর ভারপ্রাপ্ত সভাপতি, জামিয়া মাদানিয়া আঙ্গুরা মোহাম্মদপুরে মহাপরিচালক আল্লামা শায়খ জিয়া উদ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব প্রিন্সিপাল মাওলানা আব্দুল বছির, হযরত শাহজালাল দরগাহ মাদরাসার মুহাতামিম মুফতী আবুল কালাম জাকারিয়া, সিলেট জেলা হেফাজতে ইসলামের সভাপতি আল্লামা মুহিবুল হক গাছবাড়ী, সিলেট মহানগর জামায়াতের সিনিয়র নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন প্রমুখ।
সিলেট জামায়াতের শোক: শীর্ষস্থানীয় আলেমে দ্বীন প্রখ্যাত শায়খুল হাদিস আল্লামা আব্দুল বাছিত বরকতপুরীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জামায়াত নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা। গতকাল রোববার এক যৌথ শোকবার্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দীন চৌধুরী, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট জেলা দক্ষিণের আমীর মাওলানা হাবীবুর রহমান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসেন খান, মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মোঃ ফখরুল ইসলাম, জেলা দক্ষিণের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান ও মুক্তিযোদ্ধা মতিউর রহমান, জেলা উত্তরের নায়েবে আমীর উপাধ্যক্ষ সৈয়দ ফয়জুল্লাহ বাহার, মহানগর সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, জেলা দক্ষিণের সেক্রেটারি মাওলানা লোকমান আহমদ ও জেলা উত্তরের সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দীন বলেন- প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা আব্দুল বাছিত বরকতপুরীর ইন্তিকালে আমরা গভীরভাবে শোকাহত। আল্লাহ পাক রাব্বুল আল-আমীন তাঁর দ্বীনের মেহমানকে জান্নাতবাসী হিসেবে কবুল করুন এবং পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

অনলাইন আপডেট

আর্কাইভ