ঢাকা, সোমবার 18 December 2017, ৪ পৌষ ১৪২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে সন্ত্রাসী কার্যকলাপ বাড়িঘর ভাঙচুর ॥ খুন-জখম

নেত্রকোনা সংবাদদাতা : পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার সকালে নেত্রকোনা জেলার মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর গ্রামে।
এ ব্যাপারে মদন থানার অফিসার ইনচার্জ মোঃ শওকত আলী’র সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
সাভার
সাভারে পৌর আওয়ামী লীগ নেতার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাত দলের সদস্যরা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায় বলে দাবি করেন বাড়ির মালিক। মঙ্গলবার দিনগত গভীর রাতে সাভার ব্যাংক কলোনী মহল্লায় পৌর সভার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খান শিপলুর বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে।
নাটোর
নাটোরের সিংড়ায় হত্যা মামলার আসামীরা জামিনে ছাড়া পেয়ে মামলার বাদী ও তার পরিবারের সদস্যদের মারপিট করিয়া লাশ গুমের হুমকিতে ১৪ জনের বিরুদ্ধে সিংড়া থানায় জি ডি করা হয়েছে। সম্প্রতি ওই হত্যা মামলার বাদী কৃষক আলতাফ প্রামাণিক ও তার পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে সিংড়া থানায় দু’টি পৃথক জি ডি করে। লিখিত জিডি ও মামলা সূত্রে জানা যায়, পূর্ব বিরোধের জের ধরে গত ৭ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে উপজেলার ভূলবাড়িয়া গ্রামের আলতাব প্রামাণিকসহ ৬ কৃষক পরিবারে অগ্নি সংযোগ করে প্রতিপক্ষরা। এতে শেফালী বেগম (৩০) নামের এক গৃহবধূ অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। পরে এই ঘটনায় প্রতিপক্ষ বখতিয়ার সহ ১২ জনের বিরুদ্ধে নাটোর আদালতে একটি হত্যা মামলা দায়ের করা হয়।
গৌরনদী (বরিশাল)
জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে গত বুধবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার সীমান্তবর্তী মুলাদী উপজেলার পূর্ব চর কুতুবপুর গ্রামে প্রতিপক্ষের হামলায় নারীসহ অন্তত ৬জন আহত হয়েছে। গুরুতর আহত ২ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানাগেছে, ওই গ্রামের আবুল কালাম হাওলাদারের ছেলে মোঃ রফিকুল ইসলাম(১৬), বুধবার সকালে পালরদী নদীর পূর্ব চরকুতুবপুর খেয়া ঘাটে তার চায়ের দোকানে বসে বেচাকেনা করছিল। জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধকে কেন্দ্র করে ওইদিন সকাল সাড়ে ৮টার দিকে একই গ্রামের সোহরাব হাওলাদার, সজিব হাওলাদার, সেকান্দার হাওলাদার, রুস্তুম খান, সাজিদ খান, আজিজ খান, হাসেম হাওলাদার আমিন হাওলাদার ও তাদের সহযোগীদের নিয়ে রফিকুলের দোকানে চড়াও হয়ে তার ওপর হামলা চালায়। এতে সে গুরুতর আহত হয়। হামলাকারীরা এ সময় তার দোকানের মালামাল তছনছ করে।
তালা (সাতক্ষীরা)
সাতক্ষীরার তালা উপজেলার হরিণ খোলা গ্রামের বাবুরাম সরকারের ছেলে বিধান সরকার (৪০) ও তার ছেলে নবদ্বীপ সরকার(২২) কে  তুচ্ছ ঘটনা ও পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় গুরুত্বর আহত হয়েছেন। বিধান সরকার গুরুতর আহত অবস্থায় তালা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এব্যাপারে তালা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
কাউখালী (পিরোজপুর)
কাউখালীতে চোরাই মালামালসহ  নয়ন নামে এক চোরকে পুলিশ গ্রেফতার করেছে। গত সোমবার রাতে গোপন সংবাদের  ভিত্তিতে ওসি মো. মনিরুজ্জামান ও এস আই দিপকের নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ উপজেলার বেতকা গ্রাম থেকে নয়নকে গ্রেফতার করে। বেতকা গ্রামের অতনু কুমার রায়ের দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, ৪ ডিসেম্বর রাতে বেতকা গ্রামের অতনু কুমার রায়ের বাড়ীতে চুরি হয়।
খুলনা
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রকাশ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে তান্ডব চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় ভূক্তভোগী পরিবারের মাঝে চরম আতংক বিরাজ করছে। মঙ্গলবার দুপুরে রূপসা উপজেলার জাবুসা গ্রামের দক্ষিণপাড়ায় এই ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রূপসা উপজেলার জাবুসা গ্রামের দক্ষিণপাড়ায় এলাকার সন্ত্রাসী, চাঁদাবাজ ও চিহ্নিত মাদক ব্যবসায়ী হোসেন কানা একই এলাকার ব্যবসায়ী মিজান শেখের কাছে চাঁদা দাবি করে।
মঙ্গলবার বেলা দুইটার দিকে হোসেন কানা মিজানের পথরোধ করে আবারও চাঁদা দেয়ার কথা বলে। এ নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মিজানকে মেরে ফেলার হুমকি দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ