ঢাকা, মঙ্গলবার 23 October 2018, ৮ কার্তিক ১৪২৫, ১২ সফর ১৪৪০ হিজরী
Online Edition

দুর্বৃত্তদের আগুনে পুড়লো ৮৮ ছাগল

সংগ্রাম অনলাইন ডেস্ক: পাবনার ঈশ্বরদীতে নিউএরা ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সংস্থার খামারে দুর্বৃত্তদের দেয়া আগুনে ৮৮টি ছাগল পুড়ে মারা গেছে। উপজেলার ছলিমপুর ইউনিয়নের চরমিরকামারি গ্রামে রবিবার ভোরে এ ঘটনা ঘটে।

নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, সাবেক এমপি মঞ্জুর রহমান এ ঘটনাকে নাশকতা দাবি করে বলেন, নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা আমার ছাগলের খামারে আগুন দিয়ে ৮৮টি ছাগল পুড়িয়ে মেরেছে। এ ফাউন্ডেশন নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। আধুনিক ছাগল খামার করে নারীদের ছাগল পালনে উৎসাহিত করা হয়। যারা আগুন দিয়ে ছাগলগুলো পুড়িয়ে মেরেছে, তারা মানুষ নয়, অমানুষ। শক্রতাবশত ছাগলগুলোকে পুড়িয়ে মারা হয়েছে।

অবশ্য, এ ঘটনার সঙ্গে কারা জড়িত থাকতে পারে তা তিনি বলতে পারেননি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, খামারের একটি ব্রিডিং সেন্টার রয়েছে। ব্রিডিং সেন্টারটি লোহার পাত দিয়ে ঘেরা। উপরে টিনসেড ও নিচে কাঠের পাঠাতন রয়েছে। ব্রিডিং সেন্টারের ভেতরে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা গেছে আগুনে পুড়ে মারা ৮৮টি ছাগল।

খামার দেখাশোনার দায়িত্বে থাকা আসার উদ্দিন জানান, রাত ৩টার দিকে তিনি ঘুমিয়ে পড়েন। কিছুক্ষণ পর ছাগলের ছোটাছুটির শব্দে তিনি ঘর থেকে বের হয়ে দেখেন ব্রিডিং সেন্টারে দাউ দাউ করে আগুন জ্বলছে। তিনি চিৎকার করলে আশপাশের লোকজন ও এনজিওকর্মীরা ছুটে এসে আগুন নেভাতে শুরু করেন। তাদের সহযোগিতায় এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।

নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী ও ফোকাল পারসন আমিনুল ইসলাম বলেন, এটি পরিকল্পিত ঘটনা বলে ধারণা করা হচ্ছে। নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা খামারে আগুন ধরিয়ে দিয়ে ৮৮টি ছাগল পুড়ে মেরেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক বলেন, থানায় এজাহার জমা নেয়া হয়েছে। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছি।-আরটিভি

অনলাইন আপডেট

আর্কাইভ