ঢাকা, শুক্রবার 20 April 2018, ৭ বৈশাখ ১৪২৫, ৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

আইএস সন্ত্রাসীদের ৩০০ মিটার লম্বা টানেল ধ্বংস করেছে সিরিয়া

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিরিয়ার সেনাবাহিনী দেশটির রাজধানী দামেস্কের উপকণ্ঠে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের ব্যবহৃত ৩০০ মিটার লম্বা একটি ভূগর্ভস্থ টানেল ধ্বংস করে দিয়েছে।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, দামেস্কের উপকণ্ঠে পূর্ব ঘৌতা এলাকায় নয় মিটার উচ্চতাবিশিষ্ট টানেলটির সন্ধান পাওয়া যায়। ওই এলাকার সামরিক অবস্থানগুলোতে হামলা চালানোর জন্য সন্ত্রাসীরা এই টানেল খনন করেছিল।

বার্তা সংস্থাটি বলেছে, সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট টানেলটি পর্যবেক্ষণ করে দেখার পর নিশ্চিত হয়েছে, তাল কুর্দি এলাকায় একটি মহিলা কারাগারের নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত সেনা অবস্থানগুলোতে হামলা চালানোর জন্য টানেলটি খনন করা হয়েছিল।

দায়েশের তৈরি টানেলটি আবিস্কারের পরপরই এটিকে ধ্বংস করে দেয়া হয়েছে।

আইএস সন্ত্রাসী (ফাইল ছবি)

উগ্র তাকফিরি জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধে গত কয়েক মাসে সিরিয়ার সেনাবাহিনী ব্যাপক সাফল্য পেয়েছে। দেশের পশ্চিম, উত্তর ও পূর্বাঞ্চলের বিশাল এলাকা সন্ত্রাসীদের কাছ থেকে পুনরুদ্ধার করা হয়েছে। বর্তমানে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে আশ্রয় গ্রহণ করা সন্ত্রাসীদের হটিয়ে দিতে সেনা অভিযান চলছে।

সিরিয়ায় বিদেশি মদদে চাপিয়ে দেয়া সহিংসতায় গত ছয় বছরে অন্তত তিন লাখ মানুষ নিহত হয়েছে। সেইসঙ্গে শরণার্থীতে পরিণত হয়েছে লাখ লাখ মানুষ। সিরিয়া সরকার দেশটিতে সন্ত্রাসবাদ চাপিয়ে দেয়ার জন্য আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের পাশাপাশি তাদের আঞ্চলিক দোসরদের অভিযুক্ত করেছে।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ