ঢাকা, মঙ্গলবার 19 December 2017, ৫ পৌষ ১৪২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

১৯৭১ সালে ইয়াহিয়া যে ভুল করেছিল ২০১৪ সালে শেখ হাসিনা সে ভুল করেছেন -মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

দিনাজপুর অফিস : মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেছেন, মানুষ যাতে নিরাপদে তাঁর নিজের ভোট দিতে পারে সে রকম একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে। ১৯৭১ সালে ইয়াহিয়া যে ভুল করেছিল, ২০১৪ সালে বর্তমান প্রধানমন্ত্রী সে ভুল করেছেন। আর যাতে এমন ভুল না হয় সে জন্য গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য আগামী দিনের আন্দোলনে জাতীয়তাবাদে বিশ্বাসী সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, ১৯৭১ সালে আমরা যে সাহস ও মনোবল নিয়ে যুদ্ধ করেছিলাম, বর্তমানে সেই সাহস ও মনোবল নিয়ে গণতন্ত্র, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য যুদ্ধ করতে হবে। কারণ মনোবল ও সাহস না থাকলে যুদ্ধে জয়ী হওয়া যাবে না।
গতকাল সোমবার বিকালে দিনাজপুরের একটি প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল দিনাজপুর জেলা শাখা আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল দিনাজপুর শাখার সভাপতি মো. মকশেদ আলী মঙ্গলিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জলের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত পেশাজীবী পরিষদ দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক ও জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে জেলা বিএনপির আহ্বায়ক যুগ্ম আহবায়ক আলহাজ্ব রেজিনা ইসলাম এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল, আলহাজ্ব মাহবুব আহম্মেদ, মো. খালেকুজ্জামান বাবু, আকতারুজ্জামান জুয়েল, মোস্তফা কামাল মিলন, বখতিয়ার আহম্মেদ কচি, জিয়া পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি ও দৈনিক উত্তরা’র সম্পাদক অধ্যাপক মুহাম্মদ মহসীন, জেলা মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন চৌধুরী, সহ-সভাপতি অধ্যাপক মো. কামরুজ্জামান, মো. মতিয়ার রহমান মাস্টার, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব সোলায়মান মোল্লা, সহ-সভাপতি মো. সিরাজ আলী সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সামসজ্জামান চৌধুরী খোকা, পৌর মহিলা দলের আহ্বায়ক ও পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটিসহ বিএনপি, য্বুদল, ছাত্রদল, মুক্তিযোদ্ধা ও অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে অনষ্ঠানের প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদল হাবিপ্রবি শাখা আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ