ঢাকা, মঙ্গলবার 19 December 2017, ৫ পৌষ ১৪২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপির বিজয় র‌্যালিতে হামলা

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দর্শনায় বিএনপির মহান বিজয় দিবসের র‌্যালিতে হামলা চালিয়েছে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা।
শনিবার সকালে দর্শনা পৌরসভার বিশ্বাস মার্কেটের কাছে বিএনপির বিজয় দিবসের র‌্যালিতে তারা এ হামলা চালায়।হামলায় বিএনপি নেতা জালাল উদ্দীন (৩৫), শফিউল্লাহ (৪০), রাসেল (২৮), আলতাফ উদ্দীন (৩০), হাসমত আলী (৩২), সাইফুল (২০), জাহিদ হোসেন (২৬), আপু (২৯) ও বাদল (২২) সহ ১০ জন আহত হয়েছে। আপর দিকে যুবলীগ জানিয়েছে- তাদেরও আব্দুর রহমান (৩৭) ও মিলন (২১) সহ ৩ যুবলীগ নেতা আহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকালে দর্শনা রেলইয়ার্ড থেকে বিজয় দিবসে বিএনপির একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণের সময় বিশ্বাস মার্কেটের কাছে পৌঁছায়। এসময় যুবলীগের ২০-২৫ জন নেতা-কর্মী র‌্যালিতে হামলা চালালে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে বিএনপি নেতা জালাল উদ্দীন, শফিউল্লাহ, রাসেল, আলতাফ উদ্দীন, হাসমত আলী, সাইফুল ইসলাম ও আপু এবং যুবলীগ নেতা আব্দুর রহমান ও মিলন আহত হয়। এরপর উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দামুড়হুদা থানার ওসি (তদন্ত) জি এম এমদাদ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
মেহেরপুর
মেহেরপুরের গাংনীতে বিএনপির দু’টি অফিসে হামলা চালিয়েছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিক্ষোভ মিছিলসহ হামলা করা হয়। এসময় জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি জাভেদ মাসুদের রাজনৈতিক কার্যালয়ে ভাংচুর করে আসবাবপত্র পুড়িয়ে দেয়া হয়। জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি জাভেদ মাসুদ মিল্টন বলেন, বিজয় দিবসের কর্মসুচী পালনের চূড়ান্ত প্রস্তুতি সেরে নেতাকর্মীদের নিয়ে আমি অফিস থেকে বের হওয়ার পরেই হামলা হয়। আমাদের বিজয় দিবসের কর্মসুচী বাধাগ্রস্ত করতেই এ হামলা বলে অভিযোগ করেন তিনি। গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু বলেন, উপজেলা বিএনপি কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করে তালা ভাঙ্গার চেষ্টা করে। বিএনপিকে রাজপথ থেকে দূরে রাখতে এ হামলা বলে অভিযোগ করেন তিনি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক জানান, বিএনপি অফিস থেকে বিজয় মিছিলে ইট পাটকেল নিক্ষেপ করলে এ ঘটনা ঘটে।গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, পরিস্থিতি শান্ত করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ