ঢাকা, মঙ্গলবার 19 December 2017, ৫ পৌষ ১৪২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রূপগঞ্জ সংবাদ

আলোচনা সভা ও র‌্যালি
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়নগঞ্জের রূপগঞ্জে জাতীয় তথ্য যোগাযোগ ও প্রযুক্তি দিবস উপলক্ষ্যে আলোচনা  সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে বের হওয়া র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সভাপতিত্বে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়  প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া।
অন্যান্যদের মাঝে ছিলেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা জায়েদা আখতার, উপজেলা প্রকৌশলী এহসানুল হক্ব, আইসিটি পোগ্রামার মোস্তফা মাহমুদ, একটি বাড়ি একটি খামারের সমন্বয়ক ইখতিয়ারউদ্দিন, সাংবাদিক মকবুল হোসেন, হাজী খলিল সিকদার, এসএম শাহাদাত, সাইফুল ইসলাম, মাহবুব আলম প্রিয়, জিন্নাহ হোসেন জনি,  সুজন মিয়া  প্রমুখ। সভায় বিগত দশকে সরকারের আইসিটি বিভাগের উন্নতির বিষয়ে অবহিত করেন বক্তারা। এ সময় আইসিটি খাতে বিশেষ উন্নয়নের পাশাপাশি সম্প্রতি রোবট সুফিয়া প্রসঙ্গে কথা বলেন বক্তারা। প্রাথমিক শিক্ষা পর্যায়ে মাল্টিমিডিয়া ক্লাস চালু বিষয়ে গুরুত্বারোপ করেন তারা। 
গরু চুরি
নারায়নগঞ্জের রূপগঞ্জে প্রতিপক্ষের লোকজন জমিনা খাতুন নামে এক খামারীর গরু চুরি করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে উপজেলার সাহাপুর এলাকায় এ চুরির ঘটনা ঘটে।
জামিনা খাতুন জানান, তিনি দীর্ঘ দিন ধরে তার বাড়িতে গরুর খামার করে আসছে। দীর্ঘ দিন ধরে মুশুরি এলাকার খোকন, নবী, জুয়েল, রোমান, নয়ণ, রুহুল মিয়া, ওয়াজ উদ্দিন গোলজার, নুর ইসলামের সঙ্গে তার বিভিন্ন বিষয় দিয়ে বিরোধ চলে আসছে। মঙ্গলবার সকালে জামিনা খাতুন গরুকে ঘাস খাওয়ার জন্য মাঠে দিয়ে আসে। ওই বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন মাঠ থেকে তার গরু চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় জামিনা খাতুন রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।  
পিটিয়ে আহত
নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশের কাছে মাদক ব্যবসায়ীদের তথ্য দেয়ায় বাড়ি-ঘরে হামলাসহ একই পরিবারের তিন জনকে পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে উপজেলার হাটাব-আতলাশপুর এলাকায় এ ঘটনা ঘটে।
আবুল কাশেম জানান, সে নারায়ণগঞ্জ তোলারাম কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। কাশেম গত দেড় মাস আগে পুলিশের কাছে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে তথ্য দেন। এ ঘটনায় একই এলাকার সাব্বির ও তার সহযোগী রফিকুলের বাড়িতে অভিযনা চালিয়ে ১৫ পিছ ইয়াবা তাদেরকে গ্রেফতার করে পুলিশ। এর জের ধরে মাদক ব্যবসায়ী মিলন মিয়া, সাব্বির, রওশন, ছেলে সোহাগ মিয়া মঙ্গলবার সকালে কাসেমের বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। আবুল কাশেম, বাবা রতন মিয়া, মা রহিমা বেগম গালিগালাজে বাঁধা প্রদান করলে মাদক ব্যবসায়ীরা তাদের লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে। তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা প্রদান করে।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।
সাজাপ্রাপ্ত আসামী
রূপগঞ্জে পৃথক স্থানে অভিযান চালিয়ে নীলা বেগম (৩৫) ও সাইদুল ইসলাম (০৮) নামে দুই সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে উপজেলার তারাবো ও চঁনপাড়া পূর্নবাসন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, তারাবো এলাকার নবীর হোসেনের স্ত্রী নীলা বেগম ও চঁনপাড়া পূর্নবাসন এলাকার জয়নালের ছেলে সাইদুল ইসলাম।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান,  নীলা বেগম ও সাইদুল ইসলামকে আদালত পৃথক মাদক মামলায় ৬ করে কারাদন্ড প্রদান করেন। এর পর থেকেই তারা দুজন পলাতক রয়েছে। মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ