ঢাকা, বৃহস্পতিবার 21 December 2017, ৭ পৌষ ১৪২৪, ২ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে নেত্রকোনায় জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি

নেত্রকোনা সংবাদদাতা: আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে গতকাল সোমবার নত্রকোনায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
স্থানীয় পাবলিক হল প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ খালিদ হোসেনের সভাপতিত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ বিন কাশেমের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ নূরুল ইসলাম, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ রুহুল আমিন, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক শাহ্ মোঃ আব্দুর রব, জেলা ব্যাক কর্মকর্তা প্রবাল সাহা ও সৌদি প্রবাসী মিস্ট মিয়া প্রমূখ। পরে প্রবাসী শ্রমিকদের কষ্টার্জিত বৈদেশিক রেমিটেন্স বৈধ পন্থায় নিরাপদে প্রিয়জনদের কাছে পৌঁছে দিতে উল্লেখযোগ্য অবদান রাখায় অগ্রণী ব্যাংককে প্রথম ও ইসলামী ব্যাংককে দ্বিতীয় এবং বিদেশ যেতে প্রয়োজনীয় পরামর্শ ও আর্থিক ঋণ দিয়ে সহায়তা করায় বেসরকারী সংস্থা ব্র্যাককে তৃতীয় পুরস্কার প্রদান করা হয়।
কাউখালী (পিরোজপুর)
“নিরাপদ অভিবাসন যেখানে টেকসই উন্নয়ন সেখানে” এই স্লোগানকে সামনে নিয়ে পিরোজপুরে কাউখালীতে আন্তজার্তিক অভিবাসী দিবস পালিত হয়েছে। পিরোজপুর জেলার ভিতরে তিনজন সর্বোচ্চ রেমিটেন্স দাতাকে সম্মাননা স্মারক দেয়া হয়। এর মধ্যে জেলায় রেমিটেন্স প্রেরণ এবারও প্রথম হয়েছেন কাউখালী উপজেলার সৌদি প্রবাসী তামাম প্লাস্টিক এন্ড মোল্ডস ফ্যাক্টরীর পরিচালক এমএ মান্নান মিঠু। সর্বোচ্চ রেমিটেন্সদাতাকে সম্মাননা স্মারক প্রদান করেন জেলা প্রশাসক মো. খায়রুল আলম শেখ।
দিবসটি উপলক্ষে সোমবার উপজেলা প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সভাকক্ষে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠানে।
উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর ও চিরাপাড়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন, মাহমুদখান খোকন, উপজেলা মৎস কর্মকর্তা জাকির হোসেন, কৃষি কর্মকর্তা আলী আজিম শরীফ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ