ঢাকা, শুক্রবার 22 December 2017, ৮ পৌষ ১৪২৪, ৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

হীনম্মন্যতায় আক্রান্ত হলে চলবে না  যোগ্যতার প্রতি আস্থা রাখতে হবে

 

চট্টগ্রাম অফিস-: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দীন বলেছেন, হীনমন্যতায় আক্রান্ত হলে চলবে না যোগ্যতার প্রতি আস্থা রাখতে হবে। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে, আমাদের ছেলেমেয়েরা বহির্বিশ্বে অনেক খ্যাতি অর্জন করছে।

বুধবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর দুদিনব্যাপী টেক ফেস্ট ‘১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দীন এসব কথা বলেন। আইআইইউসি’র ভারপ্রাপ্ত প্রোভিসি ও টেক ফেস্ট ‘১৭ এর আহ্বায়ক প্রফেসর ড. মোঃ দেলোয়ার হোসাইন’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ন্যাশনাল ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার প্রফেসর ড. নওশাদ আমিন এবং স্বাগতঃ বক্তব্য রাখেন টেক ফেস্ট ‘১৭ এর কো-কনভেনার মুহাম্মদ সামসুল আলম। এতে আরো বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদেও ডীন প্রফেসর ড. মনিরুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের  চেয়ারম্যান মেহেদী হাসান, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের  চেয়ারম্যান প্রকৌশলী আবদুল গফুর, ফার্মাসি বিভাগের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান, ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ আতহারউদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক কবি চৌধুরী গোলাম মাওলা।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দীন বলেন, বিজ্ঞান এবং প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ হওয়া ছাড়া বিশ্বায়নের এ যুগে টিকে থাকা সম্ভব নয়। বিজ্ঞানের জ্ঞানের চর্চাকে সর্বপ্রকার পৃষ্ঠপোষকতা প্রদান করা হবে তিনি আশ্বাস প্রদান করেন।

অতিথির বক্তব্যে ন্যাশনাল ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার প্রফেসর ড. নওশাদ আমিন বলেন, প্রকৃত জ্ঞানকে বুঝতে হবে। জ্ঞান অসীম, কিন্তু আমাদের জ্ঞানের সীমাবদ্ধতা রয়েছে। তিনি বলেন,আমরা অনেক এগিয়েছি, দেশের বাইওে গেলে আমাদেও অবস্থান ও যোগ্যতা উপলব্ধি করা যায়।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোঃ দেলোয়ার হোসাইন বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিকে জনকল্যাণে কাজে লাগাতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে জ্ঞানকে কাজে লাগাতে হবে। শুধু জ্ঞান থাকলেই হয় না। এর যথার্থ ব্যবহার হলো কিনা তা গুরুত্বপূর্ণ।

অনলাইন আপডেট

আর্কাইভ