ঢাকা, শুক্রবার 22 December 2017, ৮ পৌষ ১৪২৪, ৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

হত্যা ধর্ষণ বাড়িঘরে হামলা নারী নির্যাতন ॥ মাছ নিধন

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা: মৌলভীবাজারের জুড়ীতে রিয়াজ উদ্দিন (২৩) নামক এক অটো রাইছমিল শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এলাকাবাসী, প্রত্যক্ষদর্শী ও পরিবার সূত্রে জানা গেছে, (১৬ ডিসেম্বর) শনিবার দিবাগত রাত ৮টায় জাঙ্গীরাই গ্রামের রশিদ আলীর ছেলে আমির হোসেনের সাথে দক্ষিণ জাঙ্গীরাই গ্রামের রশিদ মিয়ার ছেলে  রিয়াজ উদ্দিন মোবাইল কিনার জন্য বাড়ি থেকে বের হয়। এ সময়  তার মা বাছিরুন নেছার নিকট থেকে ৬ হাজার টাকা নিয়ে বাজারে যায়। এর পর থেকে সে আর বাড়ি ফিরেনি। 

রাত গভির হলে বাড়িতে সে না আসায় তার সন্ধানে আশপাশসহ আত্মিয়স্বজনদের বাসায় খোজাখুঁজির পরও তার কোনো সন্ধান মিলেনি। নিখোঁজের ৩ দিন পর (১৯ডিসেম্বর) মঙ্গলবার সকাল ১১টায় কয়েকজন পথচারি উত্তর জাঙ্গীরাই গ্রামের বোরো ধানের জমির পার্শ্ববর্তী ডোবায় তার লাশ দেখতে পায়। পরে জুড়ী থানা পুলিশকে খবর দিলে ওসি (তদন্ত) সুধিন চন্দ্রের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় ।

ব্রাহ্মণবাড়িয়া

গত মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তানিয়া আক্তার (২১) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পৗরশহরের দূর্গাপুরের সুমন খাদেমের বসত ঘর থেকে এ মৃতদেহ উদ্ধার করা হয়। সোমবার রাতে এ আত্মহত্যার ঘটনা ঘটে। তানিয়া আক্তার দূর্গাপুরের প্রবাসী সুমন খাদেমের স্ত্রী। পারিবারিক কলহের জের ধরে ওই গৃহবধূ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছে পুলিশ। নিহত তানিয়া বিজয়নগর উপজেলার পত্তন ইউপির নোয়াবাদী গ্রামের মোঃ জামাল মিয়ার কন্যা।

খুলনা

যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় নিজ স্ত্রীর যৌনাঙ্গ ও পায়ুপথে আঠা লাগিয়ে বন্ধ করে দিয়ে পাশবিক নির্যাতন চালিয়েছে স্বামী উজ্জল সরদার (২৯)। গৃহবধূকে দাকোপ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গৃহবধূর ভাই রবীন বৈদ্য বাদী হয়ে দাকোপ থানায় মামলা দায়ের করেছে। পুলিশ মূলহোতাসহ তিন আসামীকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে খুলনার উপকুলীয় উপজেলা দাকোপের বানীশান্তা ঢাংমারী গ্রামে। 

সোমবার দিবাগত রাতে দাকোপ থানার অফিসার ইনচার্জ তদন্ত মঞ্জুরুল হাসান মাসুদের নেতৃত্বে থানা পুলিশ গৃহবধূর শ্বশুর ও দেবরকে গ্রেফতার করে। গতকাল মঙ্গলবার ফাঁদপেতে কৌশলে মামলার প্রধান আসামী উজ্জলকে গ্রেফতার করে থানা হাজতে প্রেরণ করে।

চৌহালী (সিরাজগঞ্জ) 

সিরাজগঞ্জের এনায়েতপুরে এক শিশুকে (৭) ধর্ষণ করেছে লম্পট তাঁত ব্যবসায়ী। ঘটনার পর থেকে আসামী পালাতক রয়েছে। মঙ্গলবার বিকেলে থানায় মামলা দায়ের করা হয়েছে। এদিকে ধর্ষিত শিশুটিকে সদর হাসতপালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মামলার সত্যতা নিশ্চিত করে বলকুচি সার্কেল এএসপি রেজা সারোয়ার জানান, এনায়েতপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে থানা পুলিশ।

গাইবান্ধা

পূর্ব শত্রুতারজের ধরে সাঘাটা উপজেলার শিমুলতাইড় গ্রামে গতকাল রোববার গভীর রাতেসাহেল মিয়ার পুকুরে বিষ প্রয়োগ করে সাড়ে ৪ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে। এই ঘটনায় সাঘাটা থানায় মামলা দায়ের হয়েছে।

এলাকাবাসী জানান, পূর্ব শত্রুতাজেরে সাহেলের পুকুরে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। বিষের প্রতিক্রিয়ায় আজ  সোমবার সকালে পুকুরের মাগুর কৈ, শিং, কাতল, মৃগেল, মিনারকার্প, কার্পুসহ বিভিন্ন প্রজাতির মাছ মরেভসে ওঠে। এ ব্যাপারে সাহেল মিয়া জানান, গত তিন মাস আগে তার ভগ্নিপতি একই এলাকার জামাল উদ্দিনকে হত্যার ঘটনায় মামলা প্রত্যাহারের জন্য আসামী লাল মিয়া, মাজু মিয়া ওসাহাগ মিয়া নিহতের পরিবারকে হুমকি দিয়ে আসছিল। এরইজর ধরে এই ঘটনা ঘটানো হয়েছে।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের জামাল হাট গ্রামে ছামিউল তার স্ত্রী আফরোজা বেগম (১৯) কে গলাটিপে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। 

জানা গেছে, উপজেলার জামালহাট গ্রামের আব্দুস সামাদ শেখের ছেলে ছামিউল ইসলামের সাথে দহবন্দ ইউনিয়নের জমরনদী গ্রামের আতোয়ার রহমানের মেয়ে আফরোজা বেগমের গত ২২ সেপ্টেম্বর বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য জীবনে বিরোধ চলে আসছিল। গত শনিবার আফরোজাকে শয়ন ঘরের ধর্নার সাথে গলায় ওড়না পেচানো অবস্থায় লাশ উদ্ধার করে থানা পুলিশ। এদিকে মেয়ের বাবা বাদী হয়ে ইউডি মামলা দায়ের করলেও তার  মেয়েকে গলাটিপে হত্যা করে ঝুলিয়ে রেখেছে বলে অভিযোগ উঠেছে। 

মাতা নূরভানু বেগম বলেন আমার মেয়ে আফরোজাকে গলাটিপে হত্যা করা হয়েছে। এ নিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের এসআই জহুরুল হক জানান, ইউডি মামলা করা হয়েছে ময়না তদন্তের রিপোর্টের উপরে নিয়মিত মামলা হবে কিনা তা নির্ভর করছে।

রাজাপুর (ঝালকাঠি)

ঝালকাঠির রাজাপুরের বড় কৈবর্তখালি গ্রামের জয়রাম তেওয়ারীদের বাড়িসহ ১ একর ৪৬ শতাংশ জমি দখল ও রোপনকৃত পাকা ধান কেটে নেয়ার পায়তারার অভিযোগ পাওয়া গেছে। ওই গ্রামের মৃত এন্তাজ উদ্দিন হাওলাদারের ছেলে আঃ রশিদ হাওলাদার, মৃত মোসলেম উদ্দিন হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার, মৃত ইব্রাহীম খলিফার ছেলে আল-আমীন ও রাজাপুর গ্রামের মৃত আকুব্বর আলী হাওলাদারের ছেলে আঃ ছত্তার হাওলাদার এ পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ করেন জয়রাম তেওয়ারী।

উপজেলা কৃষি কর্মকর্তা রিয়াজউল্লাহ বাহাদুর জানান, ঘটনাস্থল ঘুরে ফসল কর্তনে উপযুক্ত না হওয়ায় উভয় পক্ষকে ওই জমিতে সকল কার্যক্রম না করার জন্য লিখিত নোটিশ দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ