ঢাকা, শুক্রবার 22 December 2017, ৮ পৌষ ১৪২৪, ৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মাহমুদুর রহমানের বিরুদ্ধে  করা মানহানির অভিযোগ  তদন্ত করবে ডিবি

 

স্টাফ রিপোর্টার : মানহানির অভিযোগে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ঢাকায় একটি মামলা করা হয়েছে। পরে আদালত মামলাটির তদন্তভার দিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি)। দেশের সার্বভৌমত্ব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের বিরুদ্ধে কটূক্তি করার অভিযোগে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক মামলাটি করেন। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক বাদী এবি সিদ্দিকীর জবানবন্দী গ্রহণ করে ডিবি দক্ষিণের উপ-কমিশনারকে অভিযোগের তদন্তের নির্দেশ দেন। আগামী ২৮ জানুয়ারি এ বিষয় প্রতিবেদন দাখিলের দিনও ধার্য করেছেন আদালত।

গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর নাতনি রেজওয়ানা সিদ্দিক টিউলিপ সম্পর্কে কটূক্তি করেন ও অসত্য বক্তব্য দিয়েছন বলে মামলায় অভিযোগ করা হয়েছে। এছাড়া তিনি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন। একই সঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন, গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করেন, যা মানহানিকর।

এর আগে একই অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে নেত্রকোনায় একটি, রাজবাড়ীতে তিনটি এবং চাঁপাইনবাবগঞ্জে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ