ঢাকা, শুক্রবার 22 December 2017, ৮ পৌষ ১৪২৪, ৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

জাতীয় লিগে নাসিরের সেঞ্চুরি 

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) ব্যাট হাতে সময়টা খুব একটা ভালো কাটেনি নাসির হোসেনের। তবে কুড়ি ওভারের টুর্নামেন্ট শেষে প্রথম শ্রেণির ম্যাচে নেমেই রানের দেখা পেয়েছেন এই ব্যাটসম্যান। 

জাতীয় ক্রিকেট লিগে বরিশাল বিভাগের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিয়েছেন রংপুরের হয়ে খেলা নাসির। দ্বিতীয় দিন শেষে তিনি অপরাজিত ১০১ রানে। যাতে রংপুরের সংগ্রহ ৪ উইকেটে ২৬৪। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি নাসিরের ষষ্ঠ সেঞ্চুরি। ৯২ বলে হাফসেঞ্চুরি পূরণ করে ইনিংসটিতে তিন অঙ্কের ঘরে নিয়ে যান এই অলরাউন্ডার। দিন শেষে ১৬৭ বলে ১২ চার ও ২ ছক্কায় অপরাজিত আছেন ১০১ রানে। তার সঙ্গে তৃতীয় দিনের খেলা শুরু করবেন আরিফুল হক (৩৪*)।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বরিশালের প্রথম ইনিংসে ৩৩৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে নাসিরের সেঞ্চুরির সঙ্গে নাঈম ইসলামের (৫৪) হাফসেঞ্চুরিতে রংপুর ৪ উইকেট হারিয়ে করেছে ২৬৪। প্রথম ইনিংসে এখনও তারা পিছিয়ে আছে ৭১ রানে।রংপুরের হারানো ৪ উইকেটের তিনটিই নিয়েছেন মনির হোসেন। বাকি উইকেটটি সালমানের। ৬ উইকেটে ২৮০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা বরিশাল শেষ পর্যন্ত ৩৩৫ রান সংগ্রহ করতে পারে। দলের পক্ষে সর্বোচ্চ ৯৯ রান আসে সোহাগ গাজীর ব্যাট থেকে। এছাড়া মোহাম্মদ নুরুজ্জামান ৫৮ ও আল আমিন জুনিয়র ৫০ রানের ইনিংস খেলেন।শুভাশীষ রায়, আরিফুল হক ও তানভীর হায়দার প্রত্যেকে তিনটি করে উইকেট নিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ