ঢাকা, শুক্রবার 22 December 2017, ৮ পৌষ ১৪২৪, ৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন  অসহায় এক প্রতিবন্ধী নারী

 

খুলনা অফিস: খুলনার ফুলতলা উপজেলার পয়গ্রাম কসবার খানজাহানপুরের স্বামীহারা অসহায় এক নারী বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। শেষ সম্বল নিজের ভিটেতে প্রতিপক্ষের নির্যাতনে ঘরছাড়া গৃহবধূ মৌসুমী পারভিন। বার বার হামলার শিকার হলেও মামলা নিচ্ছে না পুলিশ। বরং তাদেরকে আদালতে গিয়ে মামলা দাখিলের মরামর্শ দিয়েছেন থানার ওসি।

খোঁজ নিয়ে জানা যায়, ফুলতলা উপজেলার পয়গ্রাম কসবার খানজাহানপুরের মৃত কাজী আকবর হোসেনের প্রতিবন্ধী কন্যা মৌসুমী পারভীন। জমি ক্রয় করে চার সন্তান নিয়ে বসবাস করেন। তাদের শেষ সম্বলটুকু কেড়ে নিতে বার বার হামলা চালিয়েছে প্রতিপক্ষ। এসিডদগ্ধ এ নারী গত ৮ ডিসেম্বর থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রেস ক্লাব ও আদালতসহ বিভিন্ন দপ্তরে বিচারের জন্য ঘুরে বেড়াচ্ছেন।

তিনি জানান, গত ৮ ডিসেম্বর জমিজমা দখলে বাধা দেয়ায় স্থানীয় একটি সন্ত্রাসী চক্র তার বড় ছেলে লাবিব হাসান তন্ময় (১৬)কে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। ছেলেকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন তিনি। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে থানায় মামলা দিতে গিয়ে বার বার ফেরত আসছেন তিনি। নানাভাবে ফুলতলা থানার ওসি মামলা না নিয়ে তাকে ঘোরাচ্ছেন। শেষ পর্যন্ত গত ১৩ ডিসেম্বর ফুলতলা থানার ওসি আদালতে মামলা দাখিলের জন্য পরামর্শ দেন। এছাড়া থানায় মামলা করতে আসলে অসহায় মৌসুমী পারভিনের বিরুদ্ধেও হামলাকারীদের পক্ষ থেকে কাউন্টার মামলা নেয়ার ভয় দেখান। ওসির এসকল কর্মকা- দেখে তিনি খুলনা প্রেস ক্লাবে এসে কয়েকজন সাংবাদিকের সামনে তার অসহায়ত্ব প্রকাশ করেন।

গৃহবধূ মৌসুমী আরও জানান, আমার ছেলেকে মারপিট ও বাড়িতে ভাঙচুর লুটপাট করেছে সন্ত্রাসীরা। এরা হলেন- পয়গ্রাম কসবার খানজাহানপুরের মৃত সৈয়দ আলী বিশ্বাসের ছেলে জাহাঙ্গীর বিশ্বাস, ইসমাইল বিশ্বাসের ছেলে মেহেদী হাসান রুমসহ ৫/৬ জন।

এবিষয়ে ফুলতলা থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, জমিজমা নিয়ে তাদের দু’পক্ষের সাথে বিরোধ অনেক দিন থেকে চলছে। গত ৮ ডিসেম্বরের ঘটনার পর মৌসুমী পারভিন একটি মামলা দিতে আসেন। মামলার এজাহারে ঢাকায় কর্মরত একজন সাংবাদিকসহ ১/২ জনের নাম রয়েছে যারা ঘটনাস্থলে ছিলেন না। আমরা সেই নাম বাদ দিতে বলি। এতে তিনি মামলা না করে রাগ করে চলে যান।

অনলাইন আপডেট

আর্কাইভ