ঢাকা, শনিবার 23 December 2017, ৯ পৌষ ১৪২৪, ৪ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ইবনে সিনা ট্রাস্টের ফার্মেসিকে মডেল ফার্মেসি হিসেবে স্বীকৃতি প্রদান

 

বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত মডেল ফামের্সি পাইলট প্রকল্পের আওতায় ইবনে সিনা ট্রাস্ট পরিচালিত ইবনে সিনা হাসপাতাল ফার্মেসি, ইবনে সিনা ডায়াগনোস্টিক এন্ড ইমেজিং সেন্টার ও ইবনে সিনা মেডিকেল ইমেজিং সেন্টারের ফামের্সিসমূহকে মডেল ফামের্সি হিসেবে স্বীকৃতি প্রদান ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর (স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়)-এর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইবনে সিনা ট্রাস্টের বোর্ড সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফামের্সি অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর এর পরিচালক মোঃ রুহুল আমিন এবং ফার্মেসি কাউন্সিল অব বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট এম মোসাদ্দেক হোসাইন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মেয়াদোত্তীর্ণ ও ভেজালমুক্ত ঔষধ নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের গৃহীত মডেল ফামের্সিসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সরকারের গৃহীত মডেল ফার্মেসি পাইলট প্রকল্প বাস্তবায়নে ইবনে সিনা ট্রাস্ট যে পদক্ষেপ নিয়েছে তা সত্যিই প্রসংশনীয়। ইবনে সিনার ফার্মেসিসমূহ থেকে নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষিত ও মানসম্পন্ন ঔষধ নিশ্চিত করায় তিনি ইবনে সিনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ইবনে সিনা ট্রাস্ট পরিচালিত ধানমন্ডিস্থ ৪টি ফামের্সি পরিদর্শনপূর্বক ফিতা কেটে মডেল ফার্মের্সি হিসাবে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবনে সিনা ট্রাস্টের ভারপ্রাপ্ত এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ ফয়েজ উল্যাহ, ইবনে সিনা হাসপাতালের ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস কর্নেল (অব.) ডাঃ এআইএম রফিকুল ইসলাম, সিনিয়র জি.এম (এডমিন) মোঃ আনিসুজ্জামান, ট্রাস্টের জি.এম (এডমিন) এন্ড সেক্রেটারি মোঃ নুরুল করিম, ট্রাস্টের জি.এম এন্ড হেড অব মার্কেটিং এএনএম তাজুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ