ঢাকা, শনিবার 23 December 2017, ৯ পৌষ ১৪২৪, ৪ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রাতে বাক্স বদলের ভোটে  পরাজিত বাংলাদেশ

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে রাতে বাক্স বদলের ভোটে গণতন্ত্রের আবারো পরাজয় ও ফ্যাসিবাদের বিজয় হয়েছে দাবি করে জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেন, বাকশাল ও স্বৈরাচারের জোট প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রের শেষ প্রদীপটি নিভিয়ে দিল। সুতরাং আওয়ামী লীগ সুষ্ঠু রাজনীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে। নোংরা রাজনীতির খেলায় মেতেছে। দেশে এখন পতাকা আছে স্বাধীনতা নাই। জুলুমবাজ শাসক আছে গণতন্ত্র নাই। তিনি বলেন, গণঅভ্যুত্থান ছাড়া গণতন্ত্রের বিজয়কে ছিনিয়ে আনা সম্ভব নয়। আমাদের মনে রাখতে হবে দিল্লীর ক্রীতদাসদের হাতে স্বাধীন দেশে আজ পরাধীনতার গ্লানি। তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দুর্নীতির মিথ্যা মামলায় গণমানুষের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রতিনিয়ত আদালতে হাজিরা দিতে হচ্ছে। আপনার মনে রাখা ভাল খালেদা জিয়াকে আদালতে রেখে গণভবনে আরামে ঘুমানো হারাম হয়ে যাবে। সুতরাং খালেদা জিয়ার অবমাননা বাংলাদেশ সইবে না। তিনি ছাত্র-জনতার উদ্দেশ্যে বলেন, জাগপা ছাত্রলীগের ইতিহাস পরাধীনতা ভেঙে স্বাধীনতার ইতিহাস। ৫২’র ভাষা আন্দোলন থেকে ৬৯-৭১ ও ৯০’র সংগ্রামের ইতিহাস। যে ইতিহাস বাকশাল ভেঙে গণতন্ত্র পুনরুদ্ধারে মজলুম মানুষের সমঅধিকারের ইতিহাস।

গতকাল শুক্রবার বিকাল ৪টায় আসাদ গেট জিইউপি মিলনায়তনে ঢাকা মহানগর জাগপা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর জাগপা ছাত্রলীগের আহ্বায়ক ফয়সাল আহমেদ অরণ্যের সভাপতিত্বে ও সদস্য মীর আমির হোসেন আমু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, জাগপার কেন্দ্রীয় নেতা আসাদুর রহমান খান, শেখ জামালউদ্দিন, গোলাম মোস্তফা কামাল, রাশেদ প্রধান, জাগপা ছাত্রলীগ সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেল, জাগপা ছাত্রলীগ নেতা আব্দুর রহমান ফারুকী, শ্যামল চন্দ্র সরকার, মিনহাজ প্রধান রাব্বি, যুব জাগপা নেতা রিয়াজ রহমান, নজরুল ইসলাম বাবলু, মিজানুর রহমান মিজান, ইব্রাহিম খলিল, আশিকুর রহমান, আহমেদ শফি, সাইদুল ইসলাম সায়েদ, মেহেদী হাসান, রুবেল আহমেদ, ফজলে রাব্বি, আইভান ইসলাম অনিক, সাইদ আলম বাশার, রাফসান আহমেদ প্রমুখ। 

এদিকে জাগপা ঢাকা মহানগরের সম্মেলনে বিভিন্ন থানা থেকে মিছিল নিয়ে ছাত্র নেতারা সম্মেলনে মিলিত হন। রঙ্গিন ব্যানার, ফেস্টুন, সাজ-সজ্জাসহ পবিত্র কোরআন তেলাওয়াত ও দলীয় সঙ্গীতের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ