ঢাকা, শনিবার 23 December 2017, ৯ পৌষ ১৪২৪, ৪ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেটে আল হারামাইন হাসপাতালের যাত্রা শুরু হয়েছে মানুষের কল্যাণের জন্য --------অর্থমন্ত্রী

 

সিলেট ব্যুরো : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আল হারামাইন হাসপাতালের ভুয়সি প্রশংসা করে বলেছেন, এই হাসপাতালের চেয়ারম্যান সুগন্ধির ব্যবসা করে দেশে ও বিদেশে মানুষের মন জয় করেছেন। তিনি একজন সৎ ব্যবসায়ী। তার প্রতিষ্ঠিত আল হারামাইন হাসপাতাল মানুষের কল্যাণের জন্য আজ থেকে যাত্রা শুরু করলো। মন্ত্রী বলেন, চিকিৎসাসেবা মানবসেবার গুরুত্বপূর্ণ অধ্যায়। আদিকাল থেকেই এ সেবার গুরুত্ব অত্যন্ত বেশি। কারণ এতে মানুষের জীবন-মৃত্যুর বিষয়টি জড়িত। 

তিনি গত বৃহস্পতিবার রাতে নগরীর সোবহানীঘাটে আল হারামাইন হাসপাতালের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। মন্ত্রী বলেন, আল হারামাইন হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান সুগন্ধি ব্যবসার মাধ্যমে অর্জিত অর্থ মানবসেবায় বিনিয়োগ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। আধুনিক যন্ত্রপাতি দিয়ে সজ্জিত হাসপাতালটির সেবার মান ও পরিচ্ছন্নতা আগামী বছরেও অটুটু থাকবে এবং মানুষের অস্বস্তির কারণ হয়ে দাঁড়াবে না বলে আশা প্রকাশ করেন তিনি। অর্থমন্ত্রী আরো বলেন, দেশের সম্পদের তুলনায় স্বাস্থ্যখাত এগিয়ে আছে। সময়ের পরিবর্তনের সাথে এ খাতে উচ্চমানের সেবার প্রয়োজন রয়েছে। তবে, এখনও আমরা পিছিয়ে রয়েছি। ৩ কোটি মানুষ চরম দারিদ্র্যে ভুগছে বলেও উল্লেখ করেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, সিলেটবাসীর স্বাস্থ্য সেবার উন্নয়নে মাহতাবুর রহমানের উদ্যোগ প্রশংসনীয়। স্বাস্থ্যসেবা খাতে বেসরকারি বিনিয়োগ আশাব্যঞ্জক বলে উল্লেখ করেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: জাহিদ মালিক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, আল হারামাইন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: এহসানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আল হারামাইন হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান বলেন, সিলেটবাসীর আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই তাদের এ প্রয়াস। তিনি এ ব্যাপারে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। ডা: জোবায়ের ও ডা: তানজিনা ইব্রাহীমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন ক্বারী মুসতাক আহমেদ।

অনলাইন আপডেট

আর্কাইভ