ঢাকা, রোববার 24 December 2017, ১০ পৌষ ১৪২৪, ৫ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

চার দিনের রিমান্ডে কল্যাণ  পার্টির মহাসচিব আমিনুর 

 

*চার মাস নিখোঁজ থাকার পর শুক্রবার গুলশান থেকে উদ্ধার*

স্টাফ রিপোর্টার: নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার মামলায় বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে চার দিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল  শনিবার ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে নৌপরিবহনমন্ত্রীর মিছিলে বোমা হামলার মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

শুক্রবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ঢাকা মহানগর (উত্তর) ডিবি পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সাজাহান সাজু।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হন মুক্তিযোদ্ধা পরিষদের নেতাকর্মীরা। সেখানে তাঁরা একটি সমাবেশ করেন। সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও করার উদ্দেশে রওনা হলে মিছিলের ওপর বোমা নিক্ষেপ করা হয়।

এ ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বাদী হয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় আজ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে গত ২৭ আগস্ট রাত ১০টার দিকে নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজারে বাসার দিকে যাওয়ার পথে নিখোঁজ হন কল্যাণ পার্টির মহাসচিব। এরপর থেকে তার আর কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। সেই সময় নিখোঁজ উল্লেখ  করে পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ