ঢাকা, মঙ্গলবার 26 December 2017, ১২ পৌষ ১৪২৪, ৭ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

আদমদীঘির রক্তদহ বিলের ওপর স্টিলের ব্রিজ এখন মরণ ফাঁদ

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার আদমদীঘির কদমা মৎস্য খামারের পার্শ্বে রক্তদহ বিলের খারের উপর নির্মিত রক্তদহ স্টিল ব্রিজের এ্যাঙ্গেল নাট বল্টু চুরিসহ পাটাতন নষ্ট হয়ে যাওয়ায় যানবাহনসহ সাধারণ মানুষদের মারাত্মক ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে। বর্তমানে ব্রিজটি এলাকাবাসীর মরণ ফাঁদে পরিণত হওয়ায় যে কোন মুহূর্তে বড় ধরনের প্রাণহানির আশংকা রয়েছে। এলাকাবাসী জরুরি ভিত্তিতে ব্রিজটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।
জানা যায়, আদমদীঘির কদমা মৎস্য খামারের নিকট রক্তদহ বিলে খালের উপর ২০০৬ সালে সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধানে ৬০.৯৬ মিটার দৈর্ঘ্য রক্তদহ স্টিল ব্রিজ নির্মাণ করা হয়। এই ব্রিজের উপর দিয়ে জোড়পুকুরিয়া, কাশিমালা, রামপুরা, করজবাড়ী, দক্ষিণ গণিপুর, কদমা বিশিয়া, পারইলসহ বেশ কয়েকটি গ্রামের শত শত মানুষ স্কুল ও কলেজগামী ছাত্র-ছাত্রীসহ ট্রাক, ইজিবাইক, চার্জার, সিএনজি চলাচল করে থাকে।
এছাড়া ব্রিজটি সান্তাহার রেলওয়ে জংশন শহরের সাথে যোগাযোগের একমাত্র পথ। ব্রিজটি নির্মাণের পর থেকে মেরামত কিংবা সংস্কার করা হয়নি বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। বর্তমানে ব্রিজের রেলিংয়ের এ্যাঙ্গের নাটবল্টু চুরি করে নিয়ে যাচ্ছে। ফলে ব্রিজ নরবড়ে অবস্থায় রয়েছে। পাটাতন ভেঙে যাওয়ায় ব্রিজের উপর দিয়ে যানবাহনসহ সাধারণ মানুষদের চলাচলে মারাত্মক ঝুঁকি হয়ে পড়েছে। যে কোন মুহূর্তে পাটাতন ভেঙে প্রাণহানিসহ বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে।
উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন জানান, এই ব্রিজ স্থানীয় সরকারের অধিন থেকে সড়ক ও জনপদ অধিদপ্তর হস্তান্তর নিয়েছেন। তারাই মেরামতের ব্যবস্থা নিবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ