ঢাকা, মঙ্গলবার 26 December 2017, ১২ পৌষ ১৪২৪, ৭ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ব্রাইট স্কুল এন্ড কলেজের পাঠোন্নতি অনুষ্ঠিত

 

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা’র চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান বলেছেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত ও সমৃদ্ধ। নারীরা শিক্ষায় অনেক এগিয়ে যাচ্ছে। যে দেশে মেয়েরা এগিয়ে থাকে সে দেশ কখনো পিছিয়ে থাকতে পারে না। গতকাল সোমবার সকালে রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে ব্রাইট স্কুল এন্ড কলেজ’র পাঠোন্নতি বিবরণী কার্ডসহ বিভিন্ন পুরস্কার প্রদান ২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ব্রাইট গ্রুপ’র চেয়ারম্যান লায়ন মাসুদ হাসান লিটনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা’র কলেজ পরিদর্শক ড.আশফাকুস সালেহীন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ) মোহাম্মদ ফরিদউদ্দিন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা’র উপ-সচিব মুহাম্মাদ নাজমুল হক, বিএলডি ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান মিসেস সাঈদা হাসান দিনা, কলেজের প্রিন্সিপ্যাল মোহাম্মদ মঈদুর রহমান জেম প্রমুখ।

মাহাবুবুর রহমান বলেন, পৃথিবীতে কিছু মানুষের আগমন ঘটে যারা সুন্দর স্বপ্ন দেখতে ভালোবাসেন এবং মানুষকে সুন্দর স্বপ্ন দেখান। পৃথিবীকে এগিয়ে নিতে আমাদের তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

শিক্ষা সম্পসারণে সরকার কাজ করছে। ব্রাইট আলোকিত মানুষ তৈরির কারিগর হিসেবেই কাজ করছে। মেধা বিকাশে তাদের ভূমিকা আপোষহীন। তাদের এ মহতি কাজে আমাদের সহায়তা অব্যাহত থাকবে।

মাসুদ হাসান লিটন বলেন, স্বপ্ন সেটা নয়, যা আমরা ঘুমিয়ে দেখি। স্বপ্ন সেটাই, যা আমাদের ঘুমাতে দেয় না। তাই আমরা সবাই এই স্বপ্নটাই দেখবো- যেটা আমাদের ঘুমাতে দেয় না।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার অনেক প্রয়োজন নেই। আমি চাই একজন- যে হবে এদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, আইজিপি কিংবা র‌্যাবের ডিজি। আমি স্বপ্ন দেখি- আমার সন্তানরা একদিন দেশ পরিচালনা করবে। স্বপ্নের সোনার বাংলা গড়বে। অনুষ্ঠানে বার্ষিক পরিক্ষায় বিভিন্ন শ্রেণিতে মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও বিশেষ পুরস্কার প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ