ঢাকা, বুধবার 27 December 2017, ১৩ পৌষ ১৪২৪, ৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

গাজীপুরস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ

 

গাজীপুর সংবাদদাতা : বাংলাদেশ এই প্রথম ইন্টিগ্রেটেড ম্যানেজমেন্ট সিস্টেম (আই.এম.এস) সার্টিফিকেট অর্জন করলো গাজীপুরস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ।

মঙ্গলবার ওই হাসপাতাল ও নার্সিং কলেজের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক সার্টিফিকেট প্রদানকারি কোম্পানি ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষের বাংলাদেশ প্রতিনিধি মোঃ মাসুদ হাসান ওই সনদ প্রদান করেন। এসময় সনদটি গ্রহণ করেন ওই হাসপাতাল ও নার্সিং কলেজ সিইও জায়তুন বিনতি সুলাইমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন হাসপাতাল এর এক্সিকিউটিভ ডিরেক্টর জোহার ইসমাইল, মেডিকেল ডিরেক্টর ডাঃ রাজীব হাসান, চীফ নার্সিং অফিসার নরলিজা কেমিন, চিফ ফাইনান্সিয়াল অফিসার নুর আদিলা প্রমুখ। হাসপাতাল ও নার্সিং কলেজ এর পক্ষ থেকে সম্মাননা টোকেন স্বরূপ ব্যুরো ভেরিতাসের কর্তৃপক্ষের বাংলাদেশ প্রতিনিধি মোঃ মাসুদ হাসান কে ক্রেস্ট প্রদান করেন, হাসপাতাল এর বিশেষজ্ঞ ডাক্তার, স্টাফ ও ছাত্রছাত্রীবৃন্দ।

উল্লেখ্য, হাসপাতালটি ২০১৩ সালে গাজিপুরস্থ তেতুইবারি এলাকায় প্রতিষ্ঠার পর থেকে আন্তর্জাতিক মানের সেবা দিয়ে যাচ্ছে। হাসপাতালটি আই .এম.এস সনদ অর্জন করার জন্যে ২০১৬ সালে উদ্যোগ গ্রহণ করে। এ উপলক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সকল কার্যক্রম ইনটিগ্রেটেড ম্যানেজমেন্ট সিস্টেম এর আওতায় নিয়ে আসে যা আই.এস.ও ৯০০১:২০১৫ কোয়ালিটি ম্যানেজমেন্ট, ১৪০০১:২০১৫ পরিবেশ, ১৮০০১:২০০৭ নিরাপত্তা এর ব্যবস্থাপনার জন্যে নির্ধারিত। আন্তর্জাতিক সার্টিফিকেট প্রদানকারি কোম্পানি ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষ এই সনদ প্রদানের পূর্বে দুইবার নিরীক্ষা করে। ২০১৭ সালে অনুষ্ঠিত প্রথম ও দ্বিতীয় নিরীক্ষার মাধ্যমে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজকে ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষ সনদ প্রদানের জন্য মনোনীত করে। সনদ প্রদানের পূর্বে ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষ হাসপাতালটির বিভিন্ন দিক যেমন দলিল সংরক্ষণ, নিরাপত্তা, পরিচ্ছন্নতা ইত্যাদি অত্যন্ত নিখুঁতভাবে নিরীক্ষা করেন। এর পর ২০১৭সালের গত ১ ডিসেম্বর ব্যুরো ভেরিতাস শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ কে আই. এম.এস সনদ প্রাপ্ত হাসপাতাল ও নার্সিং কলেজ হিসাবে স্বীকৃতি দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ