ঢাকা, বুধবার 27 December 2017, ১৩ পৌষ ১৪২৪, ৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মাওলানা কিসমতীর ২য় মৃত্যুবার্ষিকী আজ

বিশিষ্ট সাংবাদিক ও ইসলামী চিন্তাবিদ মওলানা জুলফিকার আহমদ কিসমতী ২০১৫ সালে ২৭ ডিসেম্বর ঢাকার এক হাসপাতালে কিডনি ও হৃদরোগের চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন।
দেশ, জাতি ও ধর্মের সেবায় মাওলানা কিসমতী লিখেছেন অজস্র লেখা।
তিনি বাংলাদেশ বেতার বহির্বিশ্বি কার্যক্রমের আরবি সংবাদ পাঠ-পর্যালোচক ও দৈনিক সংগ্রামের সিনিয়র সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, বাংলা একাডেমির সদস্য ও ইসলামিক ফাউন্ডেশন সম্পাদনা পরিষদের সদস্য এবং ফ্রাঙ্কলিন পাবলিকেশন্স প্রকাশিত প্রথম বাংলা বিশ্বকোষের অন্যতম কন্টিবিউটর ছিলেন।
তিনি তার জীবদ্বশায় পবিত্র কুরআন বুঝে পড়বার জন্য বন্ধুবান্ধব-আত্মীয়সহ সবার প্রতি আহ্বান জানাতেন।
‘আজাদী আন্দোলনে আলেম সমাজের সংগ্রামী ভূমিকা’, ‘চিন্তাধারা’, ‘বাংলাদেশের সংগ্রামী ওলামা পীর-মাশায়েখ’, ‘এই সময় এই জীবন’,  ‘মহানবী সা.’,  ‘শহীদে কারবালা’,  ‘আদর্শ কিভাবে প্রচার করতে হবে’,  ‘শরীয়তী রাষ্ট্রব্যবস্থা’, ‘সোভিয়েট ইউনিয়নে মুসলমান’সহ প্রায় ৩০টি মূল্যবানগ্রন্থ তিনি রচনা ও অনুবাদ করেছেন।
বহু ভাষাবিদ, পন্ডিত, দেশের এই গুণী ব্যক্তিত্ত্ব ১৯৩৫ সালে কুমিল্লা চৌদ্দগ্রামের এক সম্ভ্রান্ত-প্রাচীন শিক্ষিত পরিবারে জন্মগ্রহণ করেন।
২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জুলফিকার আহমদ কিসমতীর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় মিরপুর সাংবাদিক আবাসিক এলাকাস্থ তার বাসভবনে কুরআনখানি ও বাদ আছর মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
মাওলানা কিসমতীর পরিবারের পক্ষ হতে দেশবাসীর কাছে তার মাগফিরাতের জন্য দোয়া আরজ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ